বুধবার, মে ৮, ২০২৪

ফরিদপুরের হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে : মাওলানা জালালুদ্দীন

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, ফরিদপুরে দুইজন মুসলিম শ্রমিককে নির্মমভাবে হত্যা করেছে। এ ঘটনার নিন্দা জানাই। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টানসহ সকল ধর্মের লোক একসঙ্গে বসবাস করে আসছে। মসজিদ-মাদরাসা ও মন্দির পাশাপাশি অবস্থান করার নজীর বাংলাদেশেই রয়েছে। দেশের কোথাও তো এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটেনি। কিন্তু ভারতের নির্বাচনের প্রাক্কালে হিন্দুদের মন্দিরে হামলা এবং এ ঘটনাকে কেন্দ্র করে দুইজন মুসলিম শ্রমিককে নিমর্মভাবে হত্যা ও কয়েকজনকে আহত করা এটা সাধারণ ঘটনা নয়। দেশের মানুষ ধারণা করছে এতে ভারতের ইন্দন রয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ জানতে চায় দুইজন মুসলিম শ্রমিক হত্যার ঘটনা এতোদিন হয়ে গেলো কিন্তু হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের এখনো গ্রেফতার করা হয়নি কেন? কোনো ধরণের তদন্ত ছাড়া এভাবে দুইজন মানুষকে হত্যা করা কেনো ভাবেই মেনে নিতে পারি না। ৯৫ ভাগ মুসলমানের দেশে মুসলিম শ্রমিকদের নির্যাতন ও হত্যা গভীর ষড়যন্ত্রের অংশ।

তিনি বলেন, আজকে যদি ফরিদপুরের ঘটনা উল্টো হতো অর্থাৎ মুসলমানরা দুইজন হিন্দুকে পিটিয়ে হত্যা করতো তাহলে ভারতের চাপে আপনার ক্ষমতার মসনদ টালমাটাল হয়ে যেত।

তিনি আরও বলেন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক ৩ বছরের বেশি সময় কারাগারে বন্দি। দ্রুত মামুনুল হককে মুক্তি দিতে হবে অন্যথায় পরিণতি ভালো হবে না।

তিনি আজ ফরিদপুরের মধুখালীতে উগ্র সন্ত্রাসী কর্তৃক নিরীহ দুই মুসলিম শ্রমিক হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মাওলানা শরীফুজ্জামান জসিমের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজীর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভে উপস্থিত ছিলেন যুগ্মমহাসচিব মুফতি শরাফত হোসাইন, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পদক মাওলানা আবু সাঈদ নোমান, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভ’ইয়া, ইসলামী ছাত্রমজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়া, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তরের সহ-সাধারণ সম্পাদক মাওলানা কামালুদ্দীন ফারুকী, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু হানিফ নোমান, যুব মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, শ্রমিক মজলিস ঢাকা মহানগর উত্তর সদস্য সচিব ডা. আতাউর রহমান, মাওলানা রুহুল আমীন, মাওলানা উবায়দুর রহমান, হাফেজ দেলোয়ার হোসাইন, ইসলামী ছাত্রমজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মদ আশিকুল ইসলাম, দক্ষিণের সভাপতি মুহাম্মদ মাহদী হাসান প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img