রবিবার, মে ১৯, ২০২৪

নিরাপত্তা ছাড়া কোনো সমাজই সমৃদ্ধি ও প্রবৃদ্ধি অর্জন করতে পারে না: মাওলানা আব্দুস সালাম হানাফি

নিরাপত্তা ছাড়া কোনো সমাজই সমৃদ্ধি ও প্রবৃদ্ধি অর্জন করতে পারে না বলে মন্তব্য করেছেন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী (প্রশাসন) মাওলানা আব্দুস সালাম হানাফি।

মঙ্গলবার (৭ মে) আফগান সেনাবাহিনীর ‘২০৯ ফাতাহ কোর’ কমান্ডার মোল্লা রহমতুল্লাহ মুহাম্মদ আকার সাথে এক বৈঠকে তিনি এই মন্তব্য করেন।

বৈঠকে কোর কমান্ডার মোল্লা রহমতুল্লাহ মুহাম্মদ বালখ প্রদেশের নিরাপত্তা পরিস্থিতির সার্বিক দিক তুলে ধরেন। জাতির নিরাপত্তা ও সুরক্ষায় তার অধীনস্থ সেনারা সর্বদা নিজেদের প্রস্তুত রাখেন বলে অবহিত করেন। ইসলাম ও শাহাদাতের বিষয়ে উচ্চ মূল্যবোধ সম্পন্ন মুজাহিদীনদেরই ‘২০৯ ফাতাহ কোরের’ জন্য বেছে নেওয়া হয়েছে বলে জানান।

অপরদিকে মাওলানা আব্দুস সালাম হানাফি কোর কমান্ডারকে উদ্দেশ্য করে বলেন, নিরাপত্তা ছাড়া কোনো সমাজই সমৃদ্ধি ও প্রবৃদ্ধি অর্জন করতে পারে না। কেননা সমৃদ্ধি ও প্রবৃদ্ধির মৌলিক স্তম্ভ হলো নিরাপত্তা।

কোর কমান্ডার রহমতুল্লাহ এই প্রসঙ্গে বলেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠীকেই জনগণের শান্তি ও স্থিতিশীলতা নষ্টের সুযোগ না দেওয়ার পণ করেছি আমরা। সমাজের নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিত করতে আমি ও আমার সেনাদের সকলেই অঙ্গীকারবদ্ধ।

আফগান উপ-প্রধানমন্ত্রী এসময় দেশের পূর্ণ স্বাধীনতা ও নিরাপত্তা প্রতিষ্ঠায় সকল মুজাহিদীনের পাশাপাশি বালখ মুজাহিদীনদের অবদানের কথা বিশেষভাবে স্মরণ করেন। জাতির সার্বিক কল্যাণে নিবেদিতপ্রাণ থাকায় সকলের প্রশংসা করেন।

সূত্র: হুররিয়াত

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img