Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

আইন অমান্য করায় ৬৯০ ডলার জরিমানা দিলেন রোমানিয়ার প্রধানমন্ত্রী

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বেশ কিছু নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি নিয়ম-নীতিও তৈরি করেছে রোমানিয়া। তার মধ্যে অন্যতম মাস্ক পরিধান করা। পাশাপাশি প্রকাশ্যে ধূমপান করাও নিয়ম বহির্ভূত।

গত ২৫ মে এ দুটোই অমান্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী লুদোভিচ অর্বান। সে কারণে তাকে ৬৯০ ডলার তথা প্রায় ৫৯ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে। খবর আজেরপ্রেসের।

সম্প্রতি একটি ছবি ভাইরাল হয় প্রধানমন্ত্রীর। সেখানে দেখা যায় নিজ কার্যালয়ে মাস্ক না পরে বসে আছেন তিনি। তার সামনে বসে আছেন মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য। কেউ-ই মাস্ক পরেননি। তারা সবাই নিজ নিজ মাস্ক খুলে টেবিলে রেখে দিয়েছিলেন। পাশাপাশি সেখানে প্রকাশ্যে ধূমপান করছিলেন অর্বান।

এরপর শুরু হয় ব্যাপক সমালোচনা। পরবর্তীতে এক বিবৃতি দিয়ে অর্বান জানান, তার ৫৭তম জন্মদিন উপলক্ষে মন্ত্রী পরিষদের সদস্যরা দেখা করতে এসেছিলেন।

বিবৃতিতে আরও লিখেছেন, ‘প্রধানমন্ত্রী জানেন যে দেশের সকল নাগরিকের আইন মানতে হবে। সেটা পদ-পদবি নির্বিশেষে। যদি আইন ভাঙা হয়, তাহলে তাকে অবশ্যই জরিমানা দিতে হবে। আমিও এর ঊর্ধ্বে নই।’

শনিবার তিনি জরিমানা দিয়েছেন।

করোনা ভাইরাসে রোমানিয়ায় এখন পর্যন্ত ১৯ হাজার ১৩৩ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ হাজার ২৫৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *