বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ঢাবিতে ব্রাহ্মণ্যবাদের দালালরা জগদ্দল পাথরের মতো চেপে বসেছে : মাওলানা জুনায়েদ আল হাবিব

হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব বলেছেন, যে দেশের নব্বই ভাগ নাগরিক মুসলিম ধর্মাবলম্বী, সে দেশের প্রধান শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ ব্রাহ্মণ্যবাদের দালালরা জগদ্দল পাথরের মতো চেপে বসেছে।

বুধবার (২০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় সেক্যুলারদের নানারকম অনুষ্ঠান হতে পারে, বিশ্ববিদ্যালয় হলে ঘটা করে বিভিন্ন পূজা-পার্বণ চলে; ক্যাম্পাসে কবিতা আবৃত্তি, পথনাট্য, কনসার্টসহ সকল সাংস্কৃতিক আয়োজন হতে পারে, রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর সভা অনুষ্ঠিত হতে পারে, কিন্তু পবিত্র মাহে রমযানে মুসলিম শিক্ষার্থীদের কোরআন তেলাওয়াতের অনুষ্ঠানের বিরুদ্ধে মুসলমান নামধারী চিহ্নিত একটি চক্র উঠেপড়ে লেগেছে।

মাওলানা জুনায়েদ আল হাবিব বলেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টির ওপর বিধিনিষেধ আরোপের প্রতিবাদে গতকাল সোমবার ফেনী কলেজ আঙিনায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গণইফতার কর্মসূচির আয়োজন করা হয়। সাধারণ শিক্ষার্থীদের আয়োজিত সেই গণইফতার কর্মসূচিতে হামলা চালায় সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ।

এছাড়া রমজানের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ‘আল কুরআন রিসাইটেশন’ অনুষ্ঠানের আয়োজনকারী ছাত্রদেরকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। সম্প্রতি সেই কোরআন তেলাওয়াতের আয়োজন করা শিক্ষার্থীদের পরিচয় জানতে চেয়ে এবং কেন তাদেরকে শাস্তির আওতায় আনা হবে না এ ব্যাপারে লিখিত বক্তব্য জানতে চেয়ে আরবি বিভাগের চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন কলা অনুষদের ডিন। এ ঘটনায় আমরা চরম বিস্মিত ও হতবাক হয়েছি।

তিনি বলেন, তথাকথিত সুশীল এ চক্রের সদস্যরা শিক্ষাঙ্গনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বসে যেভাবে ইসলামের বিরুদ্ধে কাজ করে চলেছে, তা নিরবে বরদাশত করার কোন সুযোগ নেই। মুখোশধারী চিহ্নিত এ চক্রটি মুসলিম শিক্ষার্থীদের ধর্ম পালনের অধিকার ও তাদের ধর্মীয় স্বাধীনতা হরণ করতে দীর্ঘদিন যাবতই সক্রিয় ভূমিকায় রয়েছে। সেক্যুলারিজম ও প্রগতিশীলতার নামে এরা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানাবিধ কর্মকাণ্ডে সরাসরি লিপ্ত।

তিনি আরো বলেন, পবিত্র মাহে রমযানে কুরআন তিলাওয়াত ও ইফতারের মতো পুন্যময় আয়োজনকে যারা নস্যাৎ করতে উঠেপড়ে লেগেছে, তাদেরকে এখনই রুখে দিতে হবে। সরকারের প্রতি আমাদের জোর দাবি থাকবে, ছাত্র সংগঠনের যে সকল নেতাকর্মী অতি উৎসাহী হয়ে এসব কর্মে জড়িয়েছে তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় যেকোন পরিস্থিতি সৃষ্টি হলে তার দায়ভার সরকারকেই নিতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img