সোমবার, মে ২০, ২০২৪

বিতর্ক নয় বরং সংস্কারের সদিচ্ছায় অভিযোগ জানানোর আহবান আফগান আমর-নাহী মন্ত্রীর

ইসলামী শাসনব্যবস্থার ক্ষতিসাধনের উদ্দেশ্যে বিতর্ক সৃষ্টি করার পরিবর্তে ইতিবাচক পরিবর্তন ও সংস্কারের সদিচ্ছায় অভিযোগ জানানোর আহবান জানালেন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের আমর ও নাহী বা সৎ কাজের আদেশ ও মন্দ কাজের নিষেধ বিষয়ক মন্ত্রী শায়েখ মুহাম্মদ খালেদ হানাফি।

বুধবার (৮ মে) পারওয়ান প্রদেশের সর্বস্তরের জনগণের এক সমাবেশে বক্তৃতায় তিনি এই আহবান জানান।

শায়েখ খালেদ হানাফি সমাবেশে সকলকে যারা আফগানিস্তানের বিভিন্ন বিষয়ে বিতর্ক সৃষ্টি করে ও অপপ্রচার চালানোর মাধ্যমে ইসলামী শাসনব্যবস্থার ক্ষতিসাধন করতে চায়ছে তাদের বিষয়ে সতর্ক করেন। এক্ষেত্রে ইমারাতে ইসলামিয়ার নাগরিক হিসেবে প্রত্যেকের করণীয় সম্পর্কে অবগত করেন।

শায়েখ মুহাম্মদ খালেদ হানাফি বলেন, সুপ্রিয় উপস্থিত ভাইয়েরা! আমরা আপনাদের খাদেম। আমাদের পক্ষ থেকে ত্রুটি-বিচ্যুতি ও অবহেলা দেখা দেওয়া অসম্ভব কিছু নয়। এতে বিতর্ক করার কিছু নেই। তবে হ্যাঁ, সংশোধন, ইতিবাচক পরিবর্তন ও সংস্কারের সদিচ্ছায় আপনাদের এই অধিকার রয়েছে যে, আপনারা অভিযোগ করবেন। পরামর্শ দিবেন।মন্দ কোনো উদ্দেশ্যে ও ক্ষতিসাধনের জন্য নয়। যদি আপনাদের অভিযোগ নিষ্পত্তি করা না হয় বরং অগ্রাহ্য করা হয়, তবে সংশ্লিষ্ট দায়িত্বশীলগণ ও ইমারাতে ইসলামিয়ার সরকার এর জন্য আমিরুল মুমিনীন ও মহান আল্লাহর কাছে দায়বদ্ধ থাকবে।

তিনি আরো বলেন, ইসলামী শাসন ব্যবস্থার বৈশিষ্ট্য এমন যে, দেশজুড়ে প্রতিদিন, প্রতি মুহুর্তে, প্রতিটি ক্ষেত্রে তা কার্যকর রাখতে হয়। তাই ইসলামী শাসনব্যবস্থার অধীন সকলের সহযোগিতা এরজন্য খুবই গুরুত্বপূর্ণ। পক্ষপাতদুষ্ট ও ক্ষতিসাধনকারীদের ইমারাতের ইসলামিয়ার কোনো জায়গায় তৎপরতা চালানোর সুযোগ যেনো আপনারা দেন।

সূত্র: টিআরটি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img