সোমবার, মে ২০, ২০২৪

শান্তিচুক্তি প্রত্যাখ্যান পূর্বক রাফাহ-য় হামলা চালানোয় তীব্র নিন্দা জানালো আফগানিস্তান

শান্তিচুক্তি প্রত্যাখ্যান পূর্বক অবরুদ্ধ গাজ্জার সীমান্ত নগরী রাফাহ-য় হামলা চালানোয় ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের তীব্র নিন্দা জানালো ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান।

বুধবার (৮ মে) দেশটির পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে সরকার মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেন, রাফাহ নগরীতে জায়োনিস্ট দখলদারদের হামলা সুস্পষ্ট রূপে গাজ্জার ফিলিস্তিনি মুসলিমদের গণহত্যা। ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান এই হামলার তীব্র থেকে তীব্রতর নিন্দা জানাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, হামাসের সাথে শান্তি চুক্তি প্রত্যাখ্যান পূর্বক ইসরাইলের রাফাহ দখলের হামলা আঞ্চলিক ও বিশ্বশক্তিগুলোর ব্যর্থতা। গাজ্জায় জায়োনিস্ট সন্ত্রাসী কর্তৃক ফিলিস্তিনি গণহত্যা বন্ধ করতে ব্যর্থ হয়েছে প্রভাবশালী আঞ্চলিক ও বিশ্বশক্তিগুলো। তাদের ব্যর্থতা ও কার্যকরী পদক্ষেপ নিতে অনীহার কারণেই গণহত্যা ও ভয়াবহ হামলা অব্যাহত রেখেছে জায়োনিস্ট বাহিনী।

মুসলিম বিশ্ব ও বিশ্বের অন্যান্য দেশগুলোর প্রতি আহবান জানিয়ে বলা হয়, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান এই ভয়াবহ মানবিক বিপর্যয় রোধে মুসলিম বিশ্ব ও বিশ্বের অন্যান্য দেশগুলোকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার ও সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহবান পুনর্ব্যক্ত করছে। পুনরায় অনুরোধ করছে গাজ্জায় খাদ্য, ওষুধ ও চিকিৎসা সামগ্রী সহ যাবতীয় মানবিক সহায়তা প্রবেশ নিশ্চিত করার।

সূত্র: হুররিয়াত

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img