বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

“বিশ্বের পরাশক্তিগুলোর বিরুদ্ধে দীর্ঘস্থায়ী যুদ্ধের অভিজ্ঞতা রয়েছে আমাদের”, পাকিস্তানকে স্মরণ করিয়ে সতর্কবার্তা আফগানিস্তানের

ইমারাতে ইসলামীয়া আফগানিস্তানে পার্শ্ববর্তী দেশ পাকিস্তান কতৃক পাখতিয়া ও খোস্ত প্রদেশে বিমান হামলায় সাধারণ নাগরিকদের হত্যার নিন্দা জানিয়েছে কাবুল। সেই সঙ্গে বিশ্বের পরশক্তিগুলোর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে বলেও পাকিস্তানকে হুঁশিয়ারি বার্তা প্রদান করেছে আফগানিস্তান।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়েছে, পাখতিয়া ও খোস্ত প্রদেশে হামলার নিন্দা জানিয়ে কাবুলে পাকিস্তানি দূতাবাসের প্রধানকে একটি প্রতিবাদপত্র প্রদান করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, “আমরা আবারো পাকিস্তানকে স্মরণ করিয়ে দিতে চাই যে, নিজেদের স্বাধীনতা সমুন্নত রাখার জন্য বিশ্বের পরাশক্তি গুলোর বিরুদ্ধে যুদ্ধ করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে ইমারাতে ইসলামীয়া আফগানিস্তানের।”

বিবৃতিতে বলা হয়েছে, “নির্দিষ্ট একটি চক্রের এই ধরনের দায়িত্বজ্ঞানহীন আক্রমণ ও বিভ্রান্তিকর নীতিমালা পাকিস্তানের নবগঠিত সরকার ও জনগণের সমর্থন করা উচিত নয়, যা পার্শ্ববর্তী দুইটি মুসলিম দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ককে নষ্ট করবে।”

উল্লেখ্য, গত সোমবার আফগানিস্তানের অভ্যন্তরে ঢুকে বিমান হামলা চালায় পাকিস্তান। এতে দেশটির পাখতিয়া ও খোস্ত প্রদেশে ৫ নারী ও ৩ শিশু নিহত হয়। এ ঘটনার পরপরই সীমান্ত অঞ্চলে পাক সেনাবাহিনীর ঘাটি লক্ষ্য করে পাল্টা হামলা চালায় আফগানিস্তান। এতে বেশ কয়েকজন পাকিস্তানি সৈন্য আহত হয়েছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img