সোমবার, মে ২০, ২০২৪

পাক সেনাবাহিনীর দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা থেকে বিরত থাকা উচিত: আফগানিস্তান

পাকিস্তানের পাখতুনখোয়ায় হামলার অভিযোগ প্রত্যাখ্যান করলো ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান।

বুধবার (৮ মে) পাকিস্তান সেনাবাহিনীর অভিযোগ প্রত্যাখ্যান করে বিবৃতি দেয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বিবৃতিতে পাক সেনাবাহিনীর হামলার অভিযোগ প্রত্যাখ্যান করে বলা হয়, খায়বার পাখতুনখোয়া পাক সেনাবাহিনীর সবচেয়ে কঠোর নিরাপত্তায় বেষ্টিত একটি শহর। এরপরও শহরটিতে হামলা ইঙ্গিত দেয় যে, আক্রমণকারীদের প্রতি পাকিস্তান সরকার ও সেনাবাহিনীর সহযোগিতা রয়েছে।

শহরটিতে কর্মরত চাইনিজ ইঞ্জিয়ারদের উপর হামলাকারীরা আফগানিস্তান থেকে এসেছে মর্মে পাক সেনাবাহিনীর পক্ষ থেকে যে দাবী করা হয় সেটিও দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করা হয়। বলা হয়, পাক সেনাবাহিনীর দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা ও বিভ্রান্তিকর দাবী থেকে বিরত থাকা উচিত। পাকিস্তানের জনগণের মনযোগ অন্যত্র সরানোর জন্য ও প্রকৃত সত্য আড়াল করতেই আফগানিস্তানকে এধরণের সাজানো ঘটনার সাথে জড়িয়ে ব্যর্থ চেষ্টা চালাচ্ছে তারা।

এছাড়া এই ইস্যুতে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের কোনো ধরণের সম্পৃক্ততা না থাকার বিষয়টি চীনের কাছে তুলে ধরেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। চীনের পক্ষ থেকে আফগানিস্তানের দাবীকে সত্য বলে স্বীকার করে নেওয়া হয়। আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপর সন্তোষ প্রকাশ করে দেশটি। উল্লেখ করে যে, আফগানরা এই ঘটনার সাথে জড়িত থাকতে পারে বলে আমরা বিশ্বাস করি না।

বিবৃতিতে পাকিস্তানের দাবীকে শুধু প্রত্যাখ্যানই করা হয়নি বরং পাল্টা অভিযোগ আরোপ করে বলা হয়, পাকিস্তান থেকে সন্ত্রাসী দায়েশ খারি গ্রুপের সদস্যদের আফগানিস্তানে প্রবেশের অসংখ্য প্রমাণ রয়েছে আমাদের কাছে। সন্ত্রাসীরা আফগানিস্তান নয় বরং পাকিস্তান ভূখণ্ডকেই আমাদের বিরুদ্ধে নিজেদের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য ব্যবহার করছে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরো বলা হয়, পাকিস্তানের অভ্যন্তরে এধরণের ঘটনা খুবই উদ্বেগের। পাক সরকার ও সেনাবাহিনী সত্যিই পাকিস্তানের ভালো চায়লে তাদের উচিত এসব সমস্যার সমাধান করা।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তানের খায়বার পাখতুনখোয়ায় পাকিস্তান সেনাবাহিনীর তত্বাবধানে চীনা কোম্পানি কর্তৃক নির্মাণাধীন একটি কমপ্লেক্স এরিয়ায় বন্দুকধারীদের আক্রমণের ঘটনা ঘটে, যা ব্যর্থ করে দেয় দেশটির সেনাবাহিনী।

সূত্র: হুররিয়াত

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img