শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

বাংলাদেশী পণ্যের নতুন বাজার অনুসন্ধান করতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রফতানিকারকদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, দেশীয় পণ্যের নতুন বাজার অনুসন্ধান ও দেশের রফতানি খাত সম্প্রসারণ করতে হবে।

আজ রবিবার (১৪ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় রফতানি ট্রফি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের নতুন বাজার খুঁজতে হবে। আমাদের রফতানি খাত সম্প্রসারণ করতে হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ২০২১-২০২২ অর্থবছরে দেশের রফতানি আয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৮টি ক্যাটাগরিতে ৭৭ জন রফতানিকারককে জাতীয় রফতানি ট্রফি প্রদান করেন। সর্বোচ্চ রফতানি আয় অর্জনকারী প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রফতানি ট্রফি শিরোনামে একটি বিশেষ ট্রফিসহ (স্বর্ণ) মোট ২৯টি স্বর্ণ, ২৭টি রৌপ্য ও ২১টি ব্রোঞ্জ ট্রফি প্রদান করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ রফতানি আয়ের জন্য রিফাত গার্মেন্টস লিমিটেডকে সর্বোচ্চ স্বীকৃতি দেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব রফতানি ট্রফি।

প্রধানমন্ত্রী বলেন, শুধুমাত্র একটি রফতানি পণ্যের ওপর একটি দেশের নির্ভর করা উচিৎ নয়। কারণ একটি নির্দিষ্ট পণ্যের চাহিদা সবসময় একই রকম থাকবে না। আমরা কেন শুধু গার্মেন্টস পণ্যের ওপর নির্ভরশীল হবো? আমরা সীমিত পণ্যের ওপর নির্ভরশীল হতে চাই না।

অনুষ্ঠানে তিনি, দেশের জনগণের উৎপাদন, রফতানি আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img