শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

বায়তুল মোকাররমের খতীব হলেন মাওলানা আব্দুল মালেক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতীব হিসেবে নিয়োগ পেয়েছেন গবেষণামূলক উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠান মারকাযুদ্ দাওয়াহ্ আল-ইসলামিয়া ঢাকা-এর বিভাগীয় প্রধান মাওলানা আব্দুল মালেক।

শুক্রবার (১৮ অক্টোবর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু বকর সিদ্দীক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুফতী আবদুল মালেক দেশ-বিদেশের প্রসিদ্ধ শিক্ষাপ্রতিষ্ঠানে ইসলামিক স্টাডিজ, হাদিস ও ফিকহে ইসলামির ওপর উচ্চতর ডিগ্রি অর্জনকারী একজন প্রখ্যাত ইসলামি স্কলার। বিশ্বখ্যাত ইসলামি পণ্ডিত মুফতী বিচারপতি তাকী ওসমানী (হাফি) তাঁর উস্তাদ। আরব বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইসলামি পণ্ডিত ও সৌদি আরবের রিয়াদে অবস্থিত ইমাম মুহাম্মাদ ইবনে সউদ ইসলামি বিশ্ববিদ্যালয়ের উসুলুদ্দীন অনুষদের অধ্যাপক শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ (রহ.)-র অধীনে তিনি দু’বছর হাদিস ও ইসলামি আইন বিষয়ে উচ্চতর গবেষণা করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তিনি মক্কা, মদিনা, পাকিস্তান, ভারত ও তুরস্ক সফর করেছেন এবং বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেছেন। তিনি ইতোমধ্যে বাংলা, আরবি, ইংরেজি ও উর্দু ভাষায় মোট ১৬টি গ্রন্থ রচনা করেছেন। এছাড়া তাঁর তত্ত্বাবধানে নিয়মিত মাসিক আল-কাউসার নামে গবেষণা পত্রিকা বের হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img