শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ভারতে একাধিক মানুষকে উদ্ধার করে গঙ্গায় তলিয়ে গেলেন মুসলিম যুবক

গত সোমবার ভারতের মুর্শিদাবাদের তারানগর গ্রামে দুর্গাপূজার বিসর্জনে অংশ নেন হিন্দু ধর্মালম্বীদের একঝাঁক মানুষ। হঠাৎ ভয়াবহ আকার ধারণ করে গঙ্গার ভাঙন। বিপদে পড়েন বিসর্জনের ছবি তুলতে থাকা অনেকেই। এসময় বিপদ আঁচ করতে পেরে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন কলকাতা পুলিশের সিভিক ভলেন্টিয়ার ওয়াসিকুল ইসলাম। নিজের জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েন গঙ্গায়। উদ্ধার করেন স্রোতে ভেসে যেতে থাকা বেশ কয়েকজনকে। তবে তাদের বাঁচাতে গিয়ে গঙ্গার অতল গহ্বরে তলিয়ে যান তিনি। বহু চেষ্টা করেও তাঁর আর কোন খোঁজ পাওয়া যায়নি।

জানা যায়, সেদিন আনুষ্ঠানিক ছুটিতে ছিলেন ওয়াসিকুল। তবে আপন দায়িত্ববোধ থেকেই শুরু করেন উদ্ধারের কাজ।

এই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী জানান, ঘটনার সময় গ্রামবাসীদের সরাচ্ছিলেন ওয়াসিকুল। আচমকা নদীপাড়ের একটি বড় অংশ ধসে যায়। এতে গঙ্গায় তলিয়ে যান ৪ জন। সঙ্গে সঙ্গে পানিতে ঝাঁপ দেন ওয়াসিকুল। সাঁতার কেটে কয়েকজনকে পাড়ে উঠতে সাহায্য করেন। কিন্তু এর পর নিজেই সেই কাল স্রোতের টানে তলিয়ে যান।

লালগোলা ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ মোতাহার হোসেন রিপন বলেন, স্থানীয় মানুষদের কাছ থেকে জানতে পেরেছি দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তেও ওয়াসিকুল নদীর পাড় থেকে অনেককেই নিরাপদ দূরত্বে সরিয়ে দেন। কিন্তু এই কাজ করতে গিয়ে লক্ষ্য করেননি যে, নিজে যেখানে দাঁড়িয়ে তার ঠিক পেছনেই মাটির অংশ বসে যেতে শুরু করেছে। চোখের নিমেষে মাটির বেশ বড় অংশ নদীগর্ভে চলে যায়। সেই সঙ্গে ওয়াসিকুলও নদীতে তলিয়ে যান।

ঘটনার পর বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির সাথে যোগাযোগ করেছেন বিএসএফ কর্মীরা। তবে এ বিষয়ে নির্দিষ্ট কোন তথ্য দিতে পারেনি বিজিবির।

উল্লেখ্য, এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা লালগোলা থানা এলাকায়। বাড়ির ছেলের লাশও এখনও চোখে দেখেননি পরিবারের কেউ। দরিয়াতেই ওয়াসিকুলের দাফন হয়েছে ধরে নিচ্ছেন রাধাকৃষ্ণপুর গ্রামের অনেকেই।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img