বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

মাদরাসার বিরুদ্ধে ইউপি সরকারের পদক্ষেপের সমালোচনা করায় গ্রেফতার নূর আহমদ রেজা আজহারী

ভারতে মাদরাসার বিরুদ্ধে উত্তর প্রদেশের উগ্র হিন্দুত্ববাদী যোগী সরকারের পদক্ষেপের সমালোচনা করায় গ্রেফতার হলেন প্রদেশটির অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের প্রধান হাফেজ নূর আহমদ রেজা আজহারী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসবাদ লালনকারী যোগী সরকারের মুসলিম ও ইসলাম দমন-পীড়নের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে পোস্ট করার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে ইউপির পিলভিত জেলার পুলিশ।

মুসলিম পার্সোনাল ল বোর্ডের এই প্রাদেশিক প্রধান তার পোস্টে বলেছিলেন যে, মসজিদ ও মাদরাসার বিরুদ্ধে পরিকল্পিত ভাবে তৎপরতা চালাচ্ছে যোগী সরকার। ধর্মীয় প্রতিষ্ঠানগুলো গুড়িয়ে দেওয়ার ও মুসলিম সম্প্রদায়ের মাঝে ভীতি ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন তিনি। যেনো লোকজন মসজিদ এবং মাদরাসায় যেতে ভয় পায় ও নিরুৎসাহিত হয়। তার উদ্দেশ্যমূলক এজেন্ডার মূল উদ্দেশ্য হলো ইসলাম ও ইসলামী শিক্ষাকে বাধাগ্রস্ত করা।

আহমদ রেজা আজহারীর গ্রেফতারে ইউপি জুড়ে উত্তেজনা সৃষ্টি হয়। চরম সমালোচনা ও বিতর্কের মুখে পড়ে যোগী সরকার ও প্রশাসন।

বিভিন্ন দল ও ধর্মের লোকজন যোগী সরকার ও প্রশাসনের সমালোচনা করে নূর আহমদ আজহারীর বক্তব্যের সমর্থনে বলছেন, এই বক্তব্য রাষ্ট্র ও হিন্দু ধর্মের জন্য হুমকির কিংবা ধর্মীয় উত্তেজনা সৃষ্টির কোনো কারণ নয়। এই বক্তব্যে ধর্মীয় ও সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার এবং উদ্বেগের বিষয়টি প্রতিফলিত হয়েছে। নির্দিষ্ট ধর্ম ও গোষ্ঠী কেন্দ্রিক সরকারের পদক্ষেপ ধর্ম পালন ও সংখ্যালঘুদের মৌলিক স্বাধীনতাকে হরণ করেছে। তাই অবশ্যই এর সমালোচনা ও নিন্দা জানানো উচিত। এটি কোনো অপরাধ নয়।

সূত্র: মুসলিম মিরর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img