বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বিজিপি সদস্যের সংখ্যা ১৭৯

মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাতের জেরে গতকাল সোমবার (১২ মার্চ) ১৭৯ জন সশস্ত্র বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্য প্রাণ বাঁচাতে আশ্রয় নেন বাংলাদেশে।

সোমবার সকালে ৪৬নং পিলার ও বিকেলে ৪৫ নম্বর পিলারের জামছড়ি গ্রামে পালিয়ে আসেন তারা। নাইক্ষ্যংছড়ি সদরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাদের রাখা হয়।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা প্রশাসক মুজাহিদ উদ্দিন গণমাধ্যমকে জনান, সকালে আশ্রিত ২৯ জন বিজিবি প্রাথমিক বিদ্যালয়ে রাখা হযেছে। পরে বাকি ১৫০ জনকেও একই স্থানে রাখা হয়। তবে শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত হয় এমন কোনো স্থানে না রাখতে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দিয়েছি।

বান্দরবান জেলা প্রশাসক মুজাহিদ উদ্দিন আরও জানান, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের (বিজিবি-১১) অধীনস্থ জামছড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর অংথাপায়া ক্যাম্প থেকে ২৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নেন। অস্ত্র জমা নিয়ে বিজিবি তাদের হেফাজতে রেখেছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রথমে ২৯ জন ও পরে ১৫০ জন বিজিপি সদস্য প্রবেশ করেছে বাংলাদেশে। বিজিবি তাদের হেফাজতে নিয়েছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img