নির্বাচনে যেকোনো মূল্যে বিজেপিকে কোণঠাসা করা হবে: কংগ্রেস

ভারতের আসামে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের বর্তমান শাসকদল বিজেপিকে কোণঠাসা করা হবে বলে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) রাজ্য কংগ্রেসের সদর দফতর গুয়াহাটি রাজীব ভবনে এক সংবাদ সম্মেলনে দলীয় মুখপাত্র প্রফুল্ল কুমার দাস ও কংগ্রেস নেতা দুর্গাদাস বড়ো ওই মন্তব্য করেন।

কংগ্রেস নেতারা বলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপিকে উৎখাত করার জন্য কোনোপ্রকার ত্রুটি রাখতে চাচ্ছে না প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। মিত্রতার জন্য এআইইউডিএফ, সিপিএম, সিপিআই ও অন্যান্য ধর্মনিরপেক্ষ বিভিন্ন দলের দিকে হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। যেকোনো প্রকারেই হোক আসন্ন নির্বাচনে রাজ্যের শাসকদল বিজেপিকে কোণঠাসা করতেই হবে।

কংগ্রেসের ওই নেতারা আরও বলেন, মানুষের বিভিন্ন সংস্কৃতির উপরে আক্রমণ চালাচ্ছে বিজেপি ও আরএসএসের নেতা-কর্মীরা। বিজেপি’র সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নাতে হবে।

অন্যদিকে, কংগ্রেস নেতা ও উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দেপুরকায়স্থ বিজেপি নেতাদের ‘নির্লজ্জ’ বলে অভিহিত করেছেন।

শনিবার (১৭ অক্টোবর) ইন্দিরা ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, করিমগঞ্জের বিজেপি নেতারা নির্লজ্জের মতো আচরণ করছেন। আগে ওঁদেরকে ‘অকর্মণ্য’ বলেছিলাম। কিন্তু আজ কোনও রাখঢাক না করেই বলছি ওঁরা ‘নির্লজ্জ’।

বিধায়ক কমলাক্ষ দেপুরকায়স্থ আরও বলেন, রাজ্যের বিজেপি সরকার জনগণের জন্য কিছু না করতে পারলেও একের পর এক দুর্নীতির জন্ম দিয়েছে। কয়লা কেলেঙ্কারি, সরকারি ভূমি কেলেঙ্কারি, কিট কেলেঙ্কারি। চারিদিকেই কেবল দুর্নীতি।

বিজেপি নেতাদের উদ্দেশ্যে কংগ্রেস বিধায়ক কমলাক্ষ দেপুরকায়স্থ আরও বলেন, সময় এসে গেছে, মানুষ আপনাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য মুখিয়ে আছে। একুশের (২০২১ সাল) নির্বাচনের জন্য তৈরি থাকুন। মানুষ আপনাদের কাছে জবাব চাইবে। গণরোষ থেকে কীভাবে বাঁচবেন সেটা নিয়ে প্রস্তুত থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *