রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

গোলামীর চেয়ে মৃত্যু ভালো : ইমরান খান

গোলামীর চেয়ে মৃত্যু ভালো বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, আমি জানতাম তারা আমাকে হত্যা করার ষড়যন্ত্র করছে। আমার কাছে খবর ছিলো। তারপরও আমি লংমার্চে বের হয়েছি। রাজনীতি করার জন্য লংমার্চে বের হইনি। এটাকে আমি রাজনীতি মনে করি না। আমার রাজনীতি করার কি দরকার, যাকে আল্লাহ সবকিছু দিয়েছেন। আমি দেশকে সত্যিকারের স্বাধীনতা এনে দিতে চাই, কেননা আমি মনে করি গোলামীর চেয়ে মৃত্যু ভালো।

শনিবার (১৯ নভেম্বর) সরকার বিরোধী লংমার্চে দেওয়া বক্তব্যে ইমরান খান এসব কথা বলেন। পায়ে গুলি লেগে আহত অবস্থায় বাসায় অবস্থান করায় ভিডিও লিংকের মাধ্যমে তিনি বক্তব্য রাখেন।

ইমরান বলেন, গত ২৫শে মে আমরা যখন লংমার্চে বের হলাম আমাদের উপরে জুলুম হয়েছে। নারী ও শিশুদের উপর অত্যাচার করা হয়েছে। আমার নামে ২৩টি মামলা হয়েছে। আমারা সকারে থাকা অবস্থায় বিরোধীদের তিনটি লংমার্চ হয়েছে। দুইটি মাওলানা ফজলুর রহমানের ও একটি বিলাওয়াল ভুট্টোর। কই আমরা তো বাধা দেইনি! মামলা করেনি! বা তাদের কন্টেইনারও দাড় করিয়ে দেইনি! আমাদের সময় সংবিধান ও আইন অনুযায়ী তাদের যা করার অধিকার ছিলো, আমরা তা করতে দিয়েছি।

তিনি আরো বলেন, আমাদের উপরেও তারা যে ধরনের জুলুম করেছে, তাতে আমাদের মনে হয়েছে আমরা পাকিস্তানিই নই। ৫০ বছর ধরে পাকিস্তানের জনগণ আমাকে চেনে। সারা দুনিয়ায় পাকিস্তানকে আমি রিপ্রেজেন্ট করেছি। আমাকে তারা এমনভাবে রেখেছে, যেন আমি বিদেশি গ্রেপ্তার গাদ্দার। এজেন্সিগুলো আমার কাজের লোকদের টাকা দিয়ে কিনে নিয়েছে, যেন আমার বাসায় ডিভাইস রাখতে পারে!

পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলোর সমালোচনা করে ইমরান বলেন, একটি টুইটকে কেন্দ্র করে আমাদের ৭৫ বছর বয়সী সিনেটের আজম সওয়াতীর উপর ধরনের অত্যাচার হয়েছে, তা এই দেশের ইতিহাসেআগে ঘটেনি। প্রথমে তাকে তার ঘরে ঢোকে নাতি-নাতনীদের সামনে পিটানো হয়েছে। এরপর উলঙ্গ করে এজেন্সি কাছে তুলে দেওয়া হয়েছে। সে যেনো মুখ না খুলে এজন্য তাকে ভয় দেখাতে স্বামী-স্ত্রীর ভিডিও তাঁর স্ত্রীকে পাঠানো হয়েছে। তারা আমাকে বার্তা দিতে চেয়েছে যে আজম সওয়াতীর উপর যা হয়েছে তা ইমরান খানের উপরেও হবে।

সেনাবাহিনীর দিকে ইংগিত করে ইমরান বলেন, সেনাবাহিনী নয়, রাজনৈতিক দল দেশকে ঐক্যবদ্ধ রাখে। তা না হলে পূর্ব পাকিস্তান আলাদা হতো না। কিন্তু  দেশের সবচেয়ে বড় দলকে নিশ্চিহ্ন করার চেষ্টা চলছে।

 

spot_img
spot_img

সর্বশেষ

spot_img