শ্রমিক ছাটাইয়ের ঘোষণা প্রত্যাহার না করলে পরিণতি হবে ভয়াবহ : মুসা বিন ইযহার

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার বলেছেন, সম্প্রতি বি জি এম ইর সভাপতি কর্তৃক দেয়া শ্রমিক ছাটাইয়ের ঘোষণা প্রত্যাহার করতে হবে; অন্যথায় এর পরিণতি হবে ভয়াবহ। করোনা কালীন এই দুর্যোগের সময় এ ধরনের ঘোষণা খেটে খাওয়া শ্রমিক শ্রেণীর প্রতি উপহাস ও তাচ্ছিল্য প্রদর্শন ছাড়া আর কিছুই নয়।

আজ (৭ জুন) বাংলাদেশ পার্টির ঢাকা মহানগর দায়িত্বশীলদের এক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজিএমই সভাপতি রুবানা হক এর ঘোষণার তীব্র সমালোচনা করে তিনি বলেন, আমরা জানতে পেরেছি, মোট অর্ডার এর মাত্র আট পার্সেন্ট বাতিল হয়েছে, যা অংকে ছাব্বিশ হাজার সাতশো কোটি টাকার মত হয়। অথচ বিরানব্বই পার্সেন্ট অর্ডার বহাল আছে যা অংকে আঠাশ হাজার অষ্টআশি কোটি টাকার কম নয়। এছাড়াও তারা নিজেদের ক্ষতির কথা বলে করোনা পরিস্থিতির শুরুতে সরকারের কাছ থেকে হাজার হাজার কোটি টাকার প্রণোদনা গ্রহণ করেছেন।

মুসা বিন ইযহার আরো বলেন, রুবানা হকের এই ঘোষণা চরম আত্মঘাতি এবং এটা বাস্তবায়ন করা হলে দেশে চরম বিশৃঙ্খলা ও অরাজকতা দেখে দিবে। দেশপ্রেমিক জনগণ কোনভাবেই এই অন্যায় ঘোষণা মেনে নিবে না।

তিনি সরকারের প্রতি শ্রমিক ছাটাই বন্ধে অবিলম্বে হস্তক্ষেপ করার আহবান জানান।

পার্টির ঢাকা মহানগর আমীর অধ্যক্ষ মাওলানা আবু তাহের খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন মহানগর নায়েবে আমীর মুফতী দ্বীনে আলম হারুনী, আব্দুল্লাহ আল মাসউদ খান, জহিরুল ইসলাম, তালহা বেলালী, মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা আব্দুর রব, মাওলানা ইব্রাহিম খলিল, মুফতি মামুন তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *