কাল থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম তাহফীজুল কুরআন ফাউন্ডেশনের প্রতিযোগিতা অনুষ্ঠান

ইনসাফ | জুনাইদ আহমাদ


আগামীকাল থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম তাহফীজুল কুরআন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ২ দিনব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ৭টা ৩০ মিনিট থেকে হাটহাজারী থানার অন্তর্গত আল- মারকাজুল ইসলামি বড়দিঘির পাড় মাদরাসা মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তাহফীজুল কুরআন ফাউণ্ডেশনের প্রতিযোগিতার অনুষ্ঠানের পরীক্ষা নিয়ন্ত্রক ও ফতেহপুর মাদরাসা শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ ইনসাফকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হিফজুল কুরআনের শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে, তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে এবং বিশুদ্ধ ও আরবী লাহানে তিলাওয়াত শিখতে উদ্বুদ্ধ করে তাদেরকে যোগ্য হাফেজরূপে গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ে চট্টগ্রাম তাহফীজুল কুরআন ফাউণ্ডেশন প্রতি বছর হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে থাকে। সেই ধারাবাহিকতায় এবছরও প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো জানান, এবারের প্রতিযোগিতায় চট্টগ্রামে মোট ৩৬ টি মাদরাসার ২২৪ জন ছাত্র প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ১০ পারা গ্রুপে ৯২ জন, ২০ পারা গ্রুপে ৬৯ জন এবং ৩০ পারা গ্রুপে ৬৩ জন প্রতিযোগি থাকবে।

প্রতিযোগিতা অনুষ্ঠানটি বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে শুক্রবার সকাল ১০ পর্যন্ত চলবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন হাটহাজারী মাদরাসা পরিচালনা পর্ষদের সদস্য মাওলানা শেখ আহমদ।

মাওলানা রুহুল কাদের ও মাওলানা মাহমুদুল হাসান এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন, মেখল মাদরাসার মহাপরিচালক মাওলানা নোমান ফয়জী, মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা মুহাম্মাদ শফী বাথুয়া মাদরাসা,মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুর মাদরাসা, মুফতী মুহাম্মাদ আলী কাসেমী (এশায়াতুস সুন্নাহ মাদরাসা), মাওলানা আব্দুল্লাহ (চারিয়া মাদরাসা), মাওলানা ইদরিস, মাওলানা জাফর আহমদ ফতেহপুরী, মাওলানা ইবরাহীম, মাওলানা উসমান সাঈদী, মাওলানা জাহাঙ্গীর মেহেদী ও মাওলানা মোস্তফা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *