বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে শুরু হলো মারকাযুত তাহনীফের কার্যক্রম

মারকাযুত তাহনীফ আল ইসলামী মাদরাসার প্রাক উদ্বোধন সম্পন্ন হয়েছে। মাদরাসাটি রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর ছনটেকে মাওলানা মুমতাজুল করীম বাবা হুযুর (রহ.) ভবনে অবস্থিত।

শনিবার (৩০ মার্চ) ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে মাদরাসার শ্রেণীকক্ষে ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে উদ্বোধন সম্পন্ন হয়।

ইফতার ও দোয়া মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক হাফেয মাওলানা জামিল সিদ্দিকী।

তিনি বলেন, আমরা ইসলাম ও জেনারেল শিক্ষার সমন্বয়ে আদর্শ দীনি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে চাই মারকাযুত তাহনীফ ঢাকাকে। আপাতত আমাদের আদর্শ নূরাণী মক্তব, মানসম্মত নাযেরা বিভাগ, আন্তর্জাতিক হিফযুল কুরআন বিভাগ, হিফয রিভিশন মডেল বিভাগ ও জেনারেল শিক্ষার্থীদের জন্য দীনিয়াত বিভাগসহ আরো বিভিন্ন বিভাগ ও কোর্সসমূহ চালু হচ্ছে।

মাওলানা জামিল সিদ্দিকী বলেন, আমরা ছাত্রদের মেধা ও মনন যাচাইয়ের মাধ্যমে স্বল্প সময়ে মজবুতের সাথে হিফজ সম্পন্ন করানোর জন্য বদ্ধপরিকর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বেফাকের প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খাঁন নদভী, দীনিয়াত বাংলাদেশের প্রধান মাওলানা সালমান আহমাদ, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি মাওলানা মুনিরুল ইসলাম, গুলিস্তান পীর ইয়ামিনি মসজিদের খতীব মাওলানা ইমরানুল বারী সিরাজী, ধামতী পীর মাওলানা আহমাদ হাসান সিদ্দিকী, বাংলাদেশ ইসলামী যুব সমাজের মহাসচিব মাওলানা আব্দুল্লাহ মাসঊদ খাঁন, মাহাদুস সাকাফা বাংলাদেশের পরিচালক মাওলানা আশরাফ আলম কাসেমী নদভী, পল্টন সেগুনবাগিচা ইমাম পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা বান্দা মুহাম্মাদ ইমদাদুল্লাহ, জামিয়া রশিদিয়া ঢাকার আমীনুত তা’লীম মুফতি রশিদ আহমাদ তকী, জামিয়া ছাবিরিয়া দারুল উলূমের নাযেমে তা’লীমাত মাওলানা তামিম আহমাদ খাঁন সহ প্রমুখ ওলামায়েকেরাম ও তালিবুল ইলমরা।

অনুষ্ঠানে সমাপণী বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সহকারী পরিচালক হাফেয মাওলানা হাবিবুল হাসান আজহারী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img