বুধবার, মে ১৫, ২০২৪

আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে মাদরাসা ছাত্র নিহত; নিন্দা জানিয়ে বিচারের দাবি করল বেফাক

গত শুক্রবার (২৮ জুলাই) বাইতুল মোকাররম দক্ষিণ গেটে অনুষ্ঠিত আ’লীগের শান্তি সমাবেশে প্রাণ যায় জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী মাদরাসার ছাত্র হাফেজ রেজাউল করিমের। আর এতে নিন্দা জানিয়ে দ্রুত বিচারের দাবি করেছে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)।

আজ রোববার (৩০ জুলাই) বেফাকের মহাপরিচালক মাওলানা ওবায়দুল রহমান খান নদভী স্বাক্ষরিত এক বিবৃতিতে নিন্দা জানিয়ে বিচারের দাবি করা হয়।

বেফাকের বিবৃতি

বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক কোন্দল ও হানাহানিতে বিবদমান দু’দলের সংঘর্ষের সময় ছুরিকাঘাতে গত ২৮ জুলাই রাজধানীর গুলিস্তান এলাকায় নিরপরাধ পথচারী কওমী শিক্ষার্থী হাফেজ রেজাউল করীম নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ নেতৃবৃৃন্দ।

বিবৃতিতে বেফাকের সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, সিনিয়র সভাপতি মাওলানা সাজিদুর রহমান, সহ-সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, মুফতী ফয়জুল্লাহ ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক শোক প্রকাশ করেন।

একজন নিরীহ সাধারণ শিক্ষার্থীর এ ধরণের মৃত্যু কাম্য হতে পারে না উল্লেখ করে করে বিবৃতিতে বলা হয়, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি নেতৃবৃন্দ দায়ী ব্যক্তিদের উপযুক্ত শাস্তি দাবী করেন। তারা নিহতের পরিবারের সহায়তা দানেরও দাবি জানান।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img