শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আগামী সপ্তাহে রাফাহ’তে আক্রমনের অনুমোদন দিতে পারে নেতানিয়াহু

আগামী সপ্তাহের প্রথমদিকে রাফাহ শহরে ‘অভিযানের পরিকল্পনা’ সম্পর্কিত বিষয়টি অনুমোদন করতে যাচ্ছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নেতানিয়াহু বলেন, “আগামী সপ্তাহের শুরুর দিকে, রাফাহ শহরে অভিযানের পরিকল্পনা অনুমোদনের জন্য আমি মন্ত্রীসভার সদস্যদের সাথে বৈঠক করব। বৈঠকে রাফাহ থেকে বেসামরিক ফিলিস্তিনিদের অন্যত্র সরিয়ে নেওয়ার বিষয়টিও অন্তর্ভুক্ত থাকবে।”

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরে মিশরের সীমান্তবর্তী শহর রাফাহ’তে আক্রমণের হুমকি দিচ্ছে ইসরাইল। যেখানে ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি আশ্রয় গ্রহণ করেছেন।

নেতানিয়াহু আরো বলেন, “বন্দিদের মুক্তির বিষয়ে আরো একটি পদক্ষেপ নেওয়ার জন্য কাজ করছি আমরা। সেই সঙ্গে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসকে পুরোপুরি নির্মূলের জন্যও পরিকল্পনা করা হচ্ছে।”

তিনি বলেন, “আর ঠিক এই কারণেই গত শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি প্রতিনিধি দল পাঠিয়েছিলাম আমরা। এছাড়াও আজ রাতে পরবর্তী পদক্ষেপের বিষয়ে আলোচনা করা হবে।”

প্রসঙ্গত, গত শুক্রবার হামাস ও ইহুদিবাদী ইসরাইলের মধ্যে একটি বন্দী বিনিময় চুক্তি কার্যকরের জন্য প্যারিসে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নেয়া, মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএর প্রধান উইলিয়াম বার্নস, মিশরের গোয়েন্দা সংস্থার প্রধান আব্বাস কামাল ও কাতারের প্রধানমন্ত্রী মুহাম্মাদ বিন আব্দুর রহমান আল সানি উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে ইসরাইলি সংবাদমাধ্যম জানিয়েছে, প্যারিস থেকে ফেরার পর বৈঠকে ইতিবাচক আলোচনার কথা জানিয়েছে ইসরাইলের প্রতিনিধি দল।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img