শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ইমরান খানকে ইহুদিদের দালাল বলার ব্যাখ্যা দিলেন মাওলানা ফজলুর রহমান

ইহুদিবাদী বান্ধব অর্থব্যবস্থার বিরুদ্ধাচারণ স্বরূপ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ইহুদিদের দালাল বলেছিলেন মাওলানা ফজলুর রহমান।

বুধবার (১৫ মে) কাসেমুল উলূম মাদরাসায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সম্প্রতি ভোট জালিয়াতি, প্রশাসনিক দুর্নীতি, জেল-জুলুম ও সরকার বিরোধী আন্দোলন ইস্যুতে কারাবন্দী পাকিস্তান তেহরিকে ইনসাফ পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সখ্যতা ও ঐক্য গড়ে তুলেন জমিয়তে উলামায়ে ইসলাম (এফ) এর সভাপতি মাওলানা ফজলুর রহমান। যিনি ইমরান খানের সরকারের পতন ঘটাতে ইতোপূর্বে শক্তিশালী আন্দোলনের সূত্রপাত ঘটিয়েছিলেন। ইমরান খানকে বলেছিলেন ইহুদিদের দালাল।

পিটিআই প্রতিষ্ঠাতার ঘোরতর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা ফজলুর রহমান এপ্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ইমরান খানকে কেনো ইহুদিদের দালাল বলেছিলাম পিটিআইয়ের সাথে আলাপকালে আমার কাছে এর ব্যাখ্যা জানতে চাওয়া হয়নি। তবে তাকে ইহুদিদের দালাল বলাটা উপাধি হিসেবে ছিলো না, বরং তার সরকারের আমলে দেশের অর্থব্যবস্থা ইহুদিবাদী বান্ধব হতে থাকায় এবং ক্রমেই ইহুদিদের কর্তৃত্বে চলে যেতে থাকায় বিরুদ্ধাচারণ স্বরূপ বলেছিলাম।

তিনি বলেন, আমি সুদ ভিত্তিক অর্থনীতির বিরোধী। তার সরকারের আমলে দেশকে ব্যাপক পরিসরে সুদ ভিত্তিক অর্থনীতি গ্রহণে বাধ্য করা হচ্ছিলো, যা আমি মেনে নিতে পারিনি। এছাড়া সরকারি বেঞ্চে থাকার পরও ফেডারেল কেবিনেটে বর্তমান বিতর্কিত সরকার দলীয় জোট পাকিস্তান পিপলস পার্টির অবস্থান না থাকায় তারা এর বিরোধিতার ক্ষেত্রে ছিলো অত্যন্ত দুর্বল।

মাওলানা ফজলুর রহমান ২০২৪ এর জাতীয় নির্বাচন প্রত্যাখানের বিষয়ে অনড় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন। দেশকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে স্থিতিশীল করতে সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা সহ কোনো ধরণের প্রাতিষ্ঠানিক হস্তক্ষেপ ছাড়া পুনর্নির্বাচন আয়োজনের দাবী জানান।

তিনি বলেন, গণতন্ত্রে বিশ্বাস রয়েছে আমার দলের। আমি ও আমার দল দেশে আইন ও সংবিধানের শাসন চাই। অথচ বর্তমানে দেশে কোনো বৈধ সরকার নেই। তাই কোনো প্রতিষ্ঠানের হস্তক্ষেপ ছাড়া পুনরায় নির্বাচনের আয়োজন করতে হবে।

এছাড়া ২০১৮ এর নির্বাচনের পর ক্ষমতায় আসা পাকিস্তান তেহরিকে ইনসাফের সাথে তার ব্যক্তিগত কোনো শত্রুতা নেই বলে উল্লেখ করেন তিনি। শত্রুতা ও পক্ষপাতিত্বের রাজনীতি করলে তার দল বর্তমানে সরকারের অংশ থাকতো বলে যুক্তি দেন। তুলে ধরেন পিটিআইয়ের পূর্ব থেকেই নির্বাচনী দুর্নীতির বিরুদ্ধে জমিয়তের আন্দোলনের ইতিহাস।

মাওলানা ফজলুর রহমান বলেন, জমিয়ত কখনোই নির্বাচনী দুর্নীতি মেনে নেয়নি। এবারেরটিও মেনে নিবে না। তাই যতদ্রুত সম্ভব সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রীত্ব গ্রহণের প্রস্তাব দেওয়া হয়েছে প্রসঙ্গে তিনি বলেন, জনগণের ভোটে প্রধানমন্ত্রী কিংবা প্রেসিডেন্ট নির্বাচিত হলে আমি সেই পদ গ্রহণ করবো, এর আগে নয়। এছাড়া আমাকে কখনোই এমন প্রস্তাব দেওয়া হয়নি। কে নিজেকে বাদ দিয়ে আমাকে এমন শীর্ষ পর্যায়ে যাওয়ার প্রস্তাব দিতে পারে?

ভোট রক্ষা করতে ব্যর্থ হলে জাতি ক্রমেই দাসত্বের দিকে এগিয়ে যাবে মর্মে সকলকে তিনি সতর্ক করেন। সরকারের গম আমদানির ফলে ক্ষতির সম্মুখীন হওয়া কৃষকদের দাবী ও আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেন।

আজাদ জম্মু-কাশ্মীরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সাম্প্রতিক অবনতি প্রসঙ্গে তিনি বলেন, শ্রীনগর উদ্ধার করতে গিয়ে মুজাফফরাবাদ হারাতে চলেছি আমরা।

পিটিআইয়ের সাথে আলোচনা অব্যাহত থাকবে কি না এই প্রসঙ্গে তিনি বলেন, আমরা রাজনৈতিক ব্যক্তিত্ব। আমাদের দলও রাজনৈতিক। আলোচনার পরিবেশকে সর্বদা স্বাগত জানাই। তাই যেকোন রাজনৈতিক ব্যক্তিত্ব কিংবা দল আমাদের সাথে আলোচনায় বসতে চায়লে আমরা তাদের প্রত্যাখ্যান করবো না।

মুসলিম লীগ (এন) পুনরায় জমিয়তের সমর্থন পাওয়ার সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নাওয়াজ শরীফের মুসলিম লীগ যদি তার পুরোনো রাজনীতিতে ফিরে যায়, তাহলে জমিয়ত পুনরায় দলটির পাশে দাঁড়াতে পারে।

এছাড়া মহান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, সরকার থেকে নিজেকে বিচ্ছিন্ন ও সরকার বিরোধী আন্দোলন গড়ে তুলার কারণে এখন পর্যন্ত তাকে কখনোই আদালতের ঝক্কিঝামেলায় পড়তে হয়নি। সর্বশক্তিমান আল্লাহ আমাকে এসব থেকে সর্বদা রক্ষা করে এসেছেন।

সূত্র: দি নিউজ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img