শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

প্রতিরোধ ফ্রন্টকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাবেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান বলেছেন, তার সরকারের শাসনামলে মধ্যপ্রাচ্যের প্রতিরোধ ফ্রন্টের প্রতি ইরানের সমর্থন অব্যাহত থাকবে।

গত শুক্রবারের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি বিজয়ী হওয়ার পর লেবাননের হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ তাকে অভিনন্দন জানিয়ে যে বার্তা দিয়েছিলেন তার জবাবে পেজেশকিয়ান এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, প্রতিরোধ আন্দোলনগুলো অবৈধ ইহুদিবাদী সন্ত্রাসীদের অবেধ রাষ্ট্র ইসরাইল সরকারের অপরাধী পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে দেবে না। অবৈধ ইহুদিবাদী সরকারের বিরুদ্ধে লড়াইরত আঞ্চলিক প্রতিরোধ ফ্রন্টকে ইসলামি প্রজাতন্ত্র ইরান সব সময় পৃষ্ঠপোষকতা দিয়ে এসেছে। আর এই সমর্থনের বিষয়টি নিহিত রয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের মৌলিক নীতিমালায়, ইমাম খোমেনীর (রহ.) উপদেশে এবং সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির দিক-নির্দেশনায়।

তিনি বলেন, “আমি আত্মবিশ্বাসী যে, পশ্চিম এশিয়ার প্রতিরোধ আন্দোলনগুলো এই অবৈধ সরকারকে ফিলিস্তিনের নিপীড়িত জনগণ ও এই অঞ্চলের অন্যান্য জাতির বিরুদ্ধে যুদ্ধংদেহী ও অপরাধমূলক নীতি অব্যাহত রাখতে দেবে না।” পেজেশকিয়ান
হাসান নাসরুল্লাহর পাশাপাশি লেবাননের জনগণের উন্নতি ও সমৃদ্ধি এবং ইসরাইলের বিরুদ্ধে হিজবুল্লাহ যোদ্ধাদের বিজয় কামনা করেন।

পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img