শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ বিপন্নের পথে : মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক কর্মকান্ড চরম উদ্বেগজনক। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ বিপন্নের পথে। আমাদের স্বাধীনতা নিয়ে আমরা শঙ্কিত। রাজনীতি, অর্থনীতি, শিক্ষা-সংস্কৃৃতির উপর আধিপত্যবাদী শক্তির করালথাবা। বাংলাদেশের সীমান্তে প্রতিদিন লাশ পরছে বিএসএফের হাতে। দেশের নির্বাচনী ব্যবস্থা সরকার ধ্বংস করে দিয়েছে। মানুষ এখন আর ভোট দিতে কেন্দ্রে যেতে চায়। জাতীয় নির্বাচনের পর চলমান স্থানীয় নির্বাচনেও এ দৃশ্য দেখা গেছে।

তিনি বলেন, বর্তমান পার্লামেন্ট অবৈধ পার্লামেন্ট। এ পার্লামেন্টের কোন প্রয়োজন নেই, এই অবৈধ পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে। বিরোধী দলবিহীন একদলীয় পার্লামেন্ট বসিয়ে রাষ্ট্রের টাকা খরচ করার এখতিয়ার সরকারের নেই।

আজ বৃহস্পতিবার (৯ মে) দুপুরে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ সাক্ষাত করতে এলে তিনি তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতি মোস্তফা কামাল, কেএম বেলালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, দেশের রাজনীতি এখন দুুর্নীতিবাজদের হাতে চলে গেছে। ব্যাংকগুলো ধ্বংস হয়ে গেছে। জনগণের আমানত লুটেপুটে খাচ্ছে ক্ষমতাসীনরা। বর্তমান এ অবৈধ সরকারকে যারা ক্ষমতায় এনেছে সেই ব্যবসায়ীরাই ব্যাংকগুলো ধ্বংস করে দিয়েছে। সেই ব্যবসায়ীরা বিদেশে টাকা পাচার করে দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়া করে ফেলেছে। “নতুন পাঠ্যপুস্তকে বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাসন: আমাদের করণীয়” শীর্ষক গোলটেবিল বৈঠক কাল।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img