মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

ইসলামী ছাত্রসমাজ নোয়াখালী জেলার প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ নোয়াখালী জেলা শাখা আয়োজিত ৫৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে নোয়াখালী মাইজদী টাউন হল মোড়স্থ হোটেল আল ফারহান এন্ড মিনি কনভেনশন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও যুগ্ম-মহাসচিব ডা. মাওলানা মুহাম্মদ ইলিয়াছ খান বলেন, বিগত ষোল বছরের আওয়ামী দুঃশাসন দেশের অন্যসব খাতের মত শিক্ষাব্যবস্থাকেও সম্পূর্ণরূপে ধ্বংসের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। পৌত্তিলকতা, নাস্তিক্যবাদ, শারীরিক শিক্ষার নামে যৌনতা ও ট্রান্সজেন্ডারের মত চরম ঘৃণিত বিষয় সন্নিবেশিত করে এমন এক শিক্ষাব্যবস্থা জাতির ঘাড়ে চাপিয়ে দেওয়া হয়েছে, আমরা মনে করি এটা জাতিকে মেধাহীন ও অদক্ষতার অন্ধকারে নিমজ্জিত করার নীল নকশা ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, বৈষম্যেবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অর্জিত নতুন এ স্বাধীনতার সুফল পেতে আদর্শবাদী দেশপ্রেমিক সুনাগরিক তৈরির জন্য বর্তমানে প্রচলিত ভগ্নপ্রায় শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের কোন বিকল্প নেই।

সংগঠনের জেলা সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম সাইফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ মুজাক্কিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের মহাসচিব বিএম আমির জিহাদী।

প্রধান বক্তা বিএম আমির জিহাদী বলেন, ৩রা সেপ্টেম্বর সংগঠনটির ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৬৯ সালের এই দিনে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে আজ পর্যন্ত আল্লাহর জমিনে তাঁর দীন প্রতিষ্ঠা তথা দক্ষিণ-পূর্ব এশিয়ার এ ভূখণ্ডে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য নিবেদিতপ্রাণ একদল যোগ্য মুজাহিদ তৈরির প্রয়াস চালিয়ে যাচ্ছে।

বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক সার্বজনীন ইসলামী শিক্ষাব্যবস্থা চালু, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষাব্যবস্থা সংস্কার ও দাওরায়ে সনদের মান আদায়সহ দেশের সকল শিক্ষাবিষয়ক আন্দোলন-সংগ্ৰামে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ অনন্য অবদান রেখেছে‌।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সহ-দাওয়াহ সচিব মাওলানা মুসাদ্দিকুল মাওলা ও সমাজকল্যাণ সচিব মাওলানা এরশাদ বিন জালাল, ওলামা দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা ফারুক আল ফাহাদ ও মুফতী হুমাইদ সাঈদ কাসেমী প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img