বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

রাষ্ট্র ব্যবস্থা সংস্কারে উলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা করেছে জমিয়তে ইসলাম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন মিরপুর জোনের উদ্যোগে রাষ্ট্র ব্যবস্থা সংস্কারে উলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) মিরপুরে শাহ আলী থানাধীন ৮নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মাওলানা লোকমান মাযহারীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, মাওলানা আখতারুজ্জামান ও মাওলানা ওয়ালীউল্লাহর যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেন, ক্বওমী মাদরাসার ছাত্র ও শিক্ষকরা আজকে দেড় হাজার বছর পর্যন্ত মুসলিম জাতীসত্তা টিকিয়ে রেখেছে। ইসলাম ও মুসলমানদের পরিচয় টিকিয়ে রেখেছে। আহলুস সুন্নাহ ওয়াল জামাতের সঠিক আকীদা ও শিক্ষার প্রচার-প্রসার করে আসছে। ইসলামী শিক্ষা ও ধর্মীয় মূল্যবোধ টিকে থাকলে এ দেশ টিকে থাকবে। অন্যথায় দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট হবে। বিপন্ন হবে স্বাধীনতা ও সার্বভৌমত্ব। উলামায়ে কেরাম এ দেশের মানুষকে ভদ্র সভ্য ও উত্তম আদর্শের মানুষ তৈরি করে আসছে। আর এর মাধ্যমে রাষ্ট্র সংস্কারে বিশাল অবদান রাখছে।

তিনি বলেন, রাষ্ট্র সংস্কারের অর্থ এটা নয় যে, উলামায়ে কেরাম পাঠদান ছেড়ে রাস্তায় নেমে যাবেন। সচিবালয় বা বিভিন্ন অফিস আদালত সংস্কার করতে যাবেন। বর্ডারে পাহারাদারীতে নিয়োজিত হবেন। তাহলে তো দেশ ধ্বংস হয়ে যাবে। বরং রাষ্ট্র সংস্কার হচ্ছে যার যার অবস্থানে থেকে নিজ নিজ দায়িত্ব আমানতদারী, ন্যায়-নিষ্ঠা, সততার সাথে পালন করা এবং অপরকে দায়িত্ব পালনে উৎসাহিত করা।

সভায় অন্যান্য নেতৃবৃন্দ বলেন, একমাত্র ইসলামী অনুসাশন মানার মাধ্যমেই আদর্শ জাতি গঠন করা সম্ভব। দেড় হাজার বছরের ইতিহাস তাই প্রমাণ করে। আর এই মহান ও বিরাট কাজটি আঞ্জাম দিচ্ছেন উলামায়ে কেরাম। দেশ ও জাতি গঠনে তাদের এই অবদান অনস্বীকার্য।

অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা মতিউর রহমান গাজিপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আনোয়ার মাহমুদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা নাসির উদ্দীন খাঁন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা শারফুদ্দিন ইয়াহইয়া কাসেমী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা বশিরুল হাসান খাদিমানী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবুল হোসাইন কাসেমী, ঢাকা দক্ষিণের সহ-সভাপতি মাওলানা হেদায়েতুল ইসলাম, ঢাকা উত্তরের সহ সাধারণ সম্পাদক মুফতি আনিসুর রহমান, মুফতী তাহের সাঈদ, প্রচার সম্পাদক মাওলানা আলী আহমদ কাসেমী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি রিদওয়ান মাযহারী, সাধারণ সম্পাদক কাউসার আহমদ, দারুস সালাম থানার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন ঢাকুবী, সাধারণ সম্পাদক মুফতি হামেদ জহিরী, মিরপুর থানার সভাপতি মুফতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতি ফজলে ইলাহী, শাহ আলী থানার সভাপতি মাওলানা ওমর আলী, পল্লবী থানার সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান, কাফরুল থানার সভাপতি মাওলানা আজিজুর রহমান মাদানী, সাধারণ সম্পাদক মাওলানা হেদায়েতুল্লাহ সাবেরী, দারুস সালাম থানার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফখরুদ্দীন হোসাইনী, ভাষানটেক থানার আহ্বায়ক মুফতি আবু হানিফা, শের বাংলা নগর থানার আহ্বায়ক মাওলানা মাহফুজুর রহমান, মোহাম্মদপুর থানার আহ্বায়ক মুফতি মুজিবুর রহমান, মাওলানা সালেহ আহমদ, মাওলানা নুরুল ইসলাম কাসেমী, জামেউল উলুম মিরপুর-১৪-এর সিরিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল আজিজ, শাহ আলী থানার সহ-সভাপতি মুফতি ইলিয়াস হাসান কাসেমী, সাধারণ সম্পাদক মাওলানা রবিউল ইসলাম, জামিয়া দ্বীনিয়া কল্যাণপুরের মুহাদ্দিস মাওলানা আব্দুল্লাহ নাটোরী প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুর রাজ্জাক কাসেমী, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, মুফতী রুহুল আমিন, মাওলানা রেজওয়ানুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান আশরাফী, মাওলানা সানাউল্লাহ, ক্বারী বেলাল হোসাইন, মাওলানা মিনহাজুল আরিফিন, মাওলানা মনিরুল হক প্রমূখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img