মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

দেশে মানুষ খেতে না পেয়ে ‘অটো ডায়েটিং’ শুরু করেছে: রিজভী

ভোটারবিহীন, জনসমর্থনহীন, ম্যান্ডেটহীন, নিশিরাতের সরকার ভারতের কাছে আত্মসমর্পণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, যারা তাদেরকে টিকিয়ে রেখেছে তাদেরই মোসায়েবি করছে, তাদের এই গোলামি করছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্ট্যাডিজ (সিএনএস) এর উদ্যোগে ‘ফেলানী ও সীমান্ত’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এমন অভিযোগ করেন।

দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির পরিসংখ্যান তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আজকে বিএনপি দ্রব্যমূলের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে সারা দেশে থানা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি হচ্ছে। এই মুহূর্তে জনগণের দাবি, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমাতে হবে।

তিনি বলেন, প্রতিদিন দেশে বেকারত্ব বেড়েছে। অনেক প্রতিষ্ঠানে বেতন কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু মানুষের বেঁচে থাকার জিনিসপত্রের দাম কমেনি, শুধু বেড়েই চলেছে। ঢাকায় বাড়ি ভাড়াও বাড়ছে। আমরা আছি কোথায়? আজকে সকলকে মানুষের পক্ষে দাঁড়াতে হবে। নইলে জনগণ মাটির সাথে মিশে যাবে।

তিনি বলেন, আপনারা জানেন, যাদের খাবারের অভাব নেই, স্বল্প মানুষ, মেদ বেশি হয়ে গেছে, তারা মেদ কমানোর জন্য ডায়টিং করেন। আর আজকে বাংলাদেশের নিম্নআয়ের মানুষ, স্বল্প আয়ের মানুষ, নিম্ন-মধ্যবিত্ত মানুষ, এমনকি মধ্যবিত্ত মানুষ অটো ডায়েটিং করছেন জিনিসপত্র কিনতে না পেরে, না খেয়ে তাদের অটো ডায়েটিং করছেন।

সংগঠনের ট্রাস্টি ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কবি আব্দুল হাই শিকদার, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা ব্যারিস্টার সারোয়ার হোসেন ও ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img