শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ইমরান খান ও তার দলের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার দলের একাধিক নেতার বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছে পাঞ্জাব সরকার। এ ছাড়া পাকিস্তানকে অস্থিতিশীল করার জন্য পিটিআই নেতাদের দায়ী করেছেন।

বুধবার (৩ জুলাই) নথিভুক্ত প্রমাণের ভিত্তিতে এ সিদ্ধান্তটি পাঞ্জাবের মন্ত্রিসভায় তোলা হয়েছে।

নথিতে বলা হয়েছে, মন্ত্রিসভা ঘোষণা করেছে যে, পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান দেশকে অস্থিতিশীল করার জন্য একটি প্রচারণা চালাচ্ছেন। অভিযোগের মধ্যে রয়েছে পাকিস্তানবিরোধী প্রচারের জন্য দলীয় নেতাদের দায়িত্ব দেওয়া, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের বিচ্ছিন্নতার দিকে পরিচালিত ঘটনাগুলোর মধ্যে সমান্তরাল আঁকতে বিশেষ জোর দেওয়া।

পিটিআই নেতাদের এসব কর্মকাণ্ড বিদ্রোহের সমতুল্য। পিটিআই প্রতিষ্ঠাতা ও অন্যান্য কর্মীরা রাজনৈতিক লক্ষ্য অর্জনের জন্য রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত আছেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে তুলে ধরা হয়েছে যে, পিটিআই নেতাদের বক্তব্য বর্তমান রাজনৈতিক আবহাওয়াকে ১৯৭১ সালের সংকটের সঙ্গে তুলনা করার একটি সংগঠিত অপচেষ্টার অংশ। আরও উল্লেখ করা হয়েছে— পিটিআইয়ের একজন সিনিয়র সদস্য ব্যারিস্টার গওহর খান পার্টির প্রতিষ্ঠাতা ইমরান খানের সঙ্গে পরামর্শ করার পরে আদিয়ালা জেলের বাইরে রাষ্ট্রবিরোধী মন্তব্য করেছিলেন।

মন্ত্রিসভার আলোচনায় বলা হয়েছে, পিটিআই প্রতিষ্ঠাতা এবং অন্য সদস্যদের কার্যকালাপ বিদ্রোহের মধ্যে পড়ে। তাদের বিবৃতি জনগণের মধ্যে নেতিবাচক প্রচারণার জন্ম দিয়েছে।

মন্ত্রিসভার নথিতে আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, ইমরান খানের বিবৃতি এবং মিডিয়া আলোচনার বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে, জাতীয় প্রতিষ্ঠান, বিচার বিভাগ এবং সিনিয়র অফিসারদের বিরুদ্ধে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য মামলা করা হবে।

সূত্র : সামা টিভি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img