শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ভারতের ঝাড়খণ্ডে মাওলানা সাহাবউদ্দীন নামে এক ইমামকে পিটিয়ে হত্যা

ভারতের ঝাড়খণ্ডে বাড়ি ফেরার সময় একজন হিন্দু মহিলার গাড়ির সাথে সাইকেলের ধাক্কা লাগায় উগ্র হিন্দুরা মাওলানা সাহাবউদ্দীন নামে এক ইমামকে পিটিয়ে হত্যা করেছে।

গত রোববার (৩০ জুন) ঝাড়খণ্ডের কোডারমা জেলায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, ইমাম মাওলানা সাহাবউদ্দীন বাইকে করে বাড়ি ফিরছিলেন। এসময় তার বাইকের সাথে সাথে হিন্দু মহিলা অনিতা দেবী, তার স্বামী এবং শ্যালককে বহনকারী একটি গাড়ির ধাক্কা লাগে। দুর্ঘটনায় অনিতা দেবী সামান্য জখম হন। তবে তার স্বামী ও শ্যালক তার অবস্থার জন্য ইমামকে দোষী দাবি করে হামলা চালায়। এসময় স্থানীয় হিন্দুরা জড়ো হয়ে ইমামের মুখে ও শরীরের অন্যান্য অংশে লাঠি দিয়ে মারাক্তর রকমের হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের হাত থেকে মাওলানা সাহেউদ্দিনকে উদ্ধার করে। হামলা কারণে মুখ ও মাথা থেকে রক্তক্ষরণ হওয়ায় হাসপাতালে নেওয়ার পথেই তিনি নিহত হোন।

তবে ঝাড়খণ্ডের পুলিশ হামলার ঘটনা অস্বীকার করে বলেছে, দুর্ঘটনার কারণে ইমামের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় ইমাম আহত হন। এখানে অন্য কোনো কারণ নেই। তাকে পুলিশের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও পথেই তার মৃত্যু হয়। তার লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

অবজারভার পোস্টের কাছে মাওলানা সাহাবউদ্দীনের ছেলে মো. পারভেজ আলম জানান, তার বাবা পুনিশোদিয়ায় নিজ বাড়িতে ফিরছিলেন, এসময় দুর্ঘটনা ঘটে। হাজারীবাগের বারকাদা এলাকায় শিশুদের পড়াচ্ছিলেন ইমাম।
আলম বলেন, ‘তার নাক থেকে রক্তপাত হচ্ছিল, কিন্তু তার কোনো বাহ্যিক আঘাত ছিল না, সম্ভবত এটি অভ্যন্তরীণ রক্তপাত ছিল’।

সূত্র : সিয়াসাত ডেইলি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img