করোনাক্রান্ত কক্সবাজারের সিনিয়র সাংবাদিক মোনায়েম খানের ইন্তেকাল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুুল মান্নান


কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান ইন্তেকাল করেছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আজ রোববার (০৭ জুন) বেলা ২টা ২০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ভাই, বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনের চট্টগ্রামের কর্মকর্তা আবদুল বাসেত খান।

সাংবাদিক আবদুল মোনায়েম খান গত রোববার (৩১ মে) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে তাঁর ‘পজিটিভ’ রিপোর্ট আসে। একই সাথে ওই দিন তার ছেলে আবদুল মোহাইমেন খানেরও পজিটিভ রিপোর্ট আসলেও সে সুস্থ হয়ে উঠে।

সাংবাদিক আবদুল মোনায়েম খান তার নিজ বাড়ি তারাবনিয়ারছড়াস্থ কবরস্থানের সামনে ‘হোম আইসোলেশনে’ ছিলেন। সেখানে তীব্র শ্বাসপ্রসারের সমস্যা দেখা দিলে চট্টগ্রামে নেয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় কিছুটা উন্নতিও হয়ে উঠে। কিন্তু আজ রোববার সকাল থেকে তাঁর অক্সিজেন সেস্যুরেশন (৬০-৪০) নেমে আসে। ওই সময়ে আইসিইউ প্রয়োজন হয়ে পড়ে। এক পর্যায়ে দুপুরে অক্সিজেন সেস্যুরেশন শুন্য হয়ে যায়। এতেই তিনি মৃত্যুবরণ করেন।

সাংবাদিক আবদুল মোনায়েম খান দীর্ঘদিন ধরে ইংরেজী দৈনিক ‘দ্য ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস’ কক্সবাজার প্রতিনিধি, দৈনিক কালের কন্ঠের বিজ্ঞাপন প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ডেইলি স্টার এবং ডেইলি সানেরও প্রতিনিধি ছিলেন।

সূত্র মতে, এর আগে গত ২৩ মে করোনা ভাইরাসের উপসর্গ শুরু হয় তাদের দুইজনের। গত ২৬ মে কক্সবাজার সদর হাসপাতালে নমুনা জমা দিয়ে আসেন। ৬ দিন পর আজ রোববার তাদের নমুনা পরীক্ষায় ‘পজিটিভ’ রিপোর্ট আসে।

এদিকে কক্সবাজারের সিনিয়র সাংবাদিক, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সিনিয়র সদস্য আবদুল মোনায়েম খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা নুরুল হক চকোরী, সাধারণ সম্পাদক মাওলানা কাজী এরশাদুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমুখ।

নেতৃবৃন্দ মরহুম সাংবাদিকের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Check Also

খুলনায় তিন কার্য দিবসে মাদক মামলার রায়

খুলনায় একটি মাদক মামলায় মাত্র তিন কার্যদিবসের রায় ঘোষণা করেছেন আদালত। দেশের বিচার ব্যবস্থাপনায় মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *