আগামীকাল হেফাজতের ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করতে আল্লামা কাসেমীর আহ্বান

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং দেশটির মুসলিম নাগিরকদের প্রতি বৈরিতা, ধর্মীয় স্বাধীনতা খর্ব করা এবং হয়রানীর প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর ঢাকাস্থ ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জানিয়েছেন আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ রোববার (১ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী ঢাকা ও পার্শ্ববর্তী জেলাসমূহের হেফাজত নেতৃবৃন্দ ও সর্বস্তরের নবীপ্রেমিক তৌহিদি জনতার প্রতি আহবান জানিয়ে বলেন, ফ্রান্সের ঘটনায় প্রতিটি মুসলমানের হৃদয়ে ক্ষরণ হচ্ছে, ক্ষোভে সকলে ফুঁসছেন। শান্তিপূর্ণভাবে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের মুসলমানদের অন্তরের গভীর ক্ষোভের কথা বিশ্ববাসীকে জানানো হবে।

তিনি বলেন, কর্মসূচি শুরু হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সকাল ১১টায়। সুতরাং নির্ধারিত সময়ের আগে আগেই পৌঁছাতে সচেষ্ট থাকবেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আগামী কালকের কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে ফ্রান্স সরকারকে আমরা জানিয়ে দিতে চাই, তাদের ইসলামবিদ্বেষ, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা ও মুসলিমদের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষ ভুল পদক্ষেপ। মুসলমানদের বিরুদ্ধে তাদের এই ঘৃণার চর্চা আমরা নীরবে মেনে নেব না। পাশাপাশি আমরা বাংলাদেশ সরকারের প্রতিও জোরালো দাবি জানাব, ফ্রান্সে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননার ঘটনায় সরকারের নীরব থাকা দেশের মানুষ ভালোভাবে গ্রহণ করেনি। সরকারকে অবশ্যই রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের নিন্দা জানাতে হবে।

আল্লামা নূর হোসাইন কাসেমী সোমবার দলমত নির্বিশেষে ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী জেলাসমূহের তৌহিদী জনতার প্রতি ঈমানী চেতনাবোধ থেকে কর্মসূচি বাস্তবায়নে দলে দলে বায়তুল মোকাররমের উত্তর গেটে জমায়েত হওয়ার জন্য উদাত্ত্ব আহ্বান জানান।

তিনি বলেন, হেফাজতে ইসলামের আগামী কালকের কর্মসূচি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ইজ্জত-সম্মান রক্ষার ঈমানী কর্মসূচি । হেফাজতের সকল কর্মকাণ্ড অরাজনৈতিক ও শান্তিপূর্ণ। সুতরাং এই অরাজনৈতিক ও শান্তিপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে সকলকে সতর্ক, সচেতন এবং শৃঙ্খলা রক্ষায় খুবই আন্তরিক হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *