বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

হেফাজত দেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করছে: হানিফ

হেফাজতে ইসলাম দেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তার বক্তব্য, একাত্তরের পরাজিত শক্তি আর হেফাজত ইসলাম দেশকে আফগানিস্তান-পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করছে। মাদরাসায় বসে ‘জঙ্গী’ কার্যক্রমের মাধ্যমে দেশকে অশান্ত করার মিশনে নেমেছে বলেও আওয়ামী লীগের এই নেতা দাবি করেছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে ফরিদপুরের সালথা উপজেলা পরিষদে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে তিনি হেফাজতের বিরুদ্ধে এই দাবি করেন।

হানিফ বলেন, যারা দেশের উন্নয়ন এবং অগ্রগতি মেনে নিতে পারে নাই, যারা একাত্তরের পরাজিত শক্তি- যুদ্ধাপরাধীদের দল জামায়াত তাদের দোসর, বিএনপি আর নব্য রাজাকারের দল হেফাজত ইসলাম একত্র হয়ে এই নারকীয় হামলায় অংশ নিয়েছে।

হেফাজত বাংলাদেশকে তালেবানী রাষ্ট্র বানাতে চায় বলে দাবি করেন আওয়ামী লীগের এই নেতা।

তিনি বলেন, হেফাজত ইসলাম মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। তারা বাংলাদেশকে তালেবানি রাষ্ট্র বানাতে চায়। যার কারণে কোনো ইস্যু ছাড়াই, কোনো কারণ ছাড়াই এ ধরনের ‘হামলা’ চালিয়েছে। রাষ্ট্রের সম্পদ নষ্ট করেছে। যারা রাষ্ট্রের সম্পদ ধ্বংসের সাথেই জড়িত রয়েছে, জ্বালাও-পোড়াও করেছে তাদের প্রত্যেককে খুঁজে খুঁজে বের করে কঠোর আইনের আওতায় আনা হবে। একজনকেও রেহাই দেওয়া হবে না।

তিনি বলেন, আমরা প্রশাসনকে কঠোরভাবে নির্দেশনা দিয়েছি, যারা সরাসরি হামলায় জড়িত, যারা ইন্ধন দিয়েছে, যারা পরামর্শ দিয়েছে, তারা যে দলেরই হোক, যত শক্তিশালী ব্যক্তিই হোক তাদের বিচার করা হবে। তাদের কঠোর শাস্তি দিয়ে বুঝিয়ে দেওয়া হবে রাষ্ট্রের শক্তির কাছে কোনো শক্তিই কাজে আসবে না।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img