সোমবার, অক্টোবর ১৮, ২০২১

জিয়া মুক্তিযোদ্ধা হলে বঙ্গবন্ধু হত্যার বিচার করতেন: আনিসুল হক

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের বিচার করতেন বলে মন্তব্য করেছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শনিবার (৪ সেপ্টেম্বর) সংসদ অধিবেশনে বিল পাসের প্রক্রিয়ায় অংশ নিয়ে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও ওই ঘটনার বিচার কার্যক্রম বন্ধে ‘ইনডেমনিটি অধ্যাদেশ জারি’র বিষয়টি নিয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদের বক্তব্যের জবাবে তিনি একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপিকে আমার প্রশ্ন, যদি ‘খুনি’ জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা হতেন; কেউ কি তার হাতটা চেপে ধরেছিল যে বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না? কেউ কি তার হাতটা চেপে ধরেছিল যে ২৬ সেপ্টেম্বর এই ইনডেমনিটি অর্ডিন্যান্স পাস করা হয়েছে, এই অর্ডিন্যান্স বাতিল করা যাবে না? এরকম তো কেউ করেনি। উনি এই বিচারটা করলেন না কেন?

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত আপনারা বঙ্গবন্ধুকে ‘জাতির পিতা’ হিসেবে গ্রহণ না করবেন, ততক্ষণ তর্ক-বিতর্ক বন্ধ হবে না। আপনারা গ্রহণ করেন, আর না করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তাতে কিছু যায় আসে না।

আইনমন্ত্রী বলেন, উনি (হারুনুর রশীদ) বললেন যে প্রধানমন্ত্রী বলেছেন, ১৫ আগস্ট সম্পর্কে শোকের মাসের যে আলোচনা সভা সেখানে আওয়ামী লীগের নেতৃবৃন্দরা কোথায় ছিল? প্রধানমন্ত্রী তো এই সৎ সাহস দেখিয়েছেন যে তিনি এটা প্রশ্ন করেছেন। তার মানেই তিনি এটা কগনিজেন্সি নিয়েছেন। সংসদ সদস্য হারুনুর রশীদ বিএনপির ব্যাপারে যেটা বলছেন, সেটা যদি সত্য হতো তাহলে আমি খুশি হতাম।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img