বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

শিগগিরই বন্ধ হচ্ছে ট্রেনের শিডিউল বিপর্যয়: রেলমন্ত্রী

ট্রেনের শিডিউল বিপর্যয় শিগগিরই বন্ধ হচ্ছে। তবে এখনো অনেক স্থানে ব্রডগেজ লাইন তৈরী না হওয়ায় সাময়িক সমস্যা হচ্ছে। সেটাও দ্রুত সমাধানের চেষ্টা চলছে। এছাড়া পর্যায়ক্রমে সারাদেশে অবৈধভাবে দখল করা রেলের সম্পত্তিগুলো উদ্ধার করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মুহাম্মাদ নুরুল ইসলাম সুজন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে ফেনী রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম উন্নয়ন কাজ উদ্বোধন সহ দলীয় সংক্ষিপ্ত সমাবেশে মন্ত্রী এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, আগামী ডিসেম্বরের আগেই সারাদেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। এছাড়া আগামীতে রেলওয়ে মিটার গেজ লাইন থাকবে না, শিগগিরই ঢাকা-চট্টগ্রামের পুরো রেলপথ ব্রডগেজ লাইন হয়ে যাবে। তারই ধারাবাহিকতায় আজ লাকসাম থেকে কুমিল্লার ২৩ কিলোমিটার ব্রডগেজ লাইনের উদ্বোধন হবে।

মন্ত্রী আরো বলেন, ব্রডগেজ লাইন স্থাপনের ফলে, আগে যে ট্রেন ঘণ্টায় ৭০/৮০ কিলোমিটারে বেগে চলতো সে ট্রেন এখন চলবে তখন তা ১২০ কিলোমিটারের বেশি বেগে চলবে। এতে বন্ধ হবে রেলপথ শিডিউল বিপর্যয়।

ফেনী-বিলোনিয়া রেল লাইনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি সে কাজটিও দ্রুত সময়ে শুরু হবে।

পরে মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনােভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট হাফেজ আহম্মদ, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img