রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

‘ভারত সন্ত্রাসবাদ করছে; জাতিসংঘে পাকিস্তানের অভিযোগের প্রমান দিতে পারেনি দিল্লি’

ইনসাফ | নাহিয়ান হাসান


ভারত বিশ্ববাসীকে, পাকিস্তানের দেওয়া সন্ত্রাসবাদের দলিলের কোনো জবাব দিতে পারেনি বলে মন্তব্য করেছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মাদ কুরাইশী।

রবিবার (৬ ডিসেম্বর) মুলতানের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

শাহ কুরাইশী বলেন, জাতিসংঘ ও জাতিসংঘের সাধারণ নিরাপত্তা পরিষদের কাছে ভারতের সন্ত্রাসবাদের প্রমাণ স্বরূপ দলিলগুলোর ব্যাপারে বিশ্ববাসীকে কোনো জবাব দিতে পারেনি দিল্লি।

তাছাড়া, উগ্র হিন্দুত্ববাদী বিজেপি সরকারের কাশ্মীর পলিসিকে ওআইসির রেজুলেশনে সর্বসম্মত ভাবে প্রত্যাখ্যান করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কাশ্মীর পলিসি নিয়ে স্বয়ং ভারতই ঐক্যমতে পৌঁছতে পারেনি।

শাহ মুহাম্মাদ কুরাইশী আরো বলেন, ওআইসির ৪৭তম অধিবেশনে মোট ৫৭টি রাষ্ট্র বাবরি মসজিদকে শহীদ করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।

তার বক্তব্য অনুযায়ী, রক্ষণাত্মক অবস্থান গ্রহণ করে ভারত কুলভূষণ যাদভের মামলাটি আন্তর্জাতিক আদালতে নিয়ে যায়, কিন্তু তা করেও তারা সফল হতে পারেনি।

আইসিজের সিদ্ধান্ত অনুযায়ী ভারতকে দুইবার কনস্যুলার অ্যাক্সেসের সুবিধা দেওয়া হলেও তৃতীয়বারের সময় ভারত সেই সুবিধা নিচ্ছে না বলেও সংবাদমাধ্যমকে জানান শাহ কুরাইশী।

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ও ফিলিস্তিন ইস্যুতে তিনি বলেন, ইসরাইলের ব্যাপারে পাকিস্তানের অবস্থান নিয়ে অনেক জল্পনা-কল্পনা ছিল। কিন্তু এখন তাদের দম ছেড়ে দেওয়া উচিত। কেনোনা, ওআইসির বৈঠকে ফিলিস্তিনের ব্যাপারে সবার অবস্থান স্পষ্ট হয়ে গিয়েছে।

সূত্র: জিও নিউজ

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img