মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

জাতীয় মসজিদের রাস্তা দখল করার ধৃষ্টতা বরদাশত করা হবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ক্রীড়া পরিষদ কর্তৃক জাতীয় মসজিদের পূর্বপাশের রাস্তা বন্ধ করে পার্ক ও ড্রেন নির্মাণ করার সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, জাতীয় মসজিদের মুসল্লীদের চলাচলের রাস্তা বন্ধ করে ভিন্ন কিছু করার ষড়যন্ত্র কিছুতেই বরদাশত করা হবে না। মসজিদের রাস্তা দখল করার পরিনতি ভাল হবে না ।

আজ (৫ ডিসেম্বর) রাজধানী কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমূখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, বায়তুল মোকাররম শুধু বাংলাদেশের জাতীয় মসজিদ নয় ,এটা মুসলিম উম্মাহর এক অনন্য ঐতিহ্যের প্রতীক। মসজিদের রাস্তা দখল করে ড্রেন বা পার্ক নির্মানের সিদ্ধান্ত ক্রীড়া পরিষদের চরম ধৃষ্টতা ছাড়া কিছু নয়। মসজিদের পূর্ব পাশের রাস্তাটি মুসল্লিসহ সর্ব সাধারনের জন্য খুলে দিতে হবে, অন্যথায় তাওহিদী জনতা দেশব্যাপী বিক্ষোভ আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে। ইসলামিক ফাউণ্ডেশনকে ক্রীড়া পরিষদের সাথে এ ব্যাপারে আলোচনা করে রাস্তাটি বহাল রাখতে বাধ্য করতে হবে।

তিনি অবিলম্বে জাতীয় মসজিদের পুর্ব দিকের রাস্তাটি আগের ন্যায় বহাল রেখে প্রস্তাবিত সুউচ্চ দৃষ্টি নন্দন মিনার নির্মাণের কার্যক্রম দ্রুত আরম্ভ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img