বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

হত্যা-নির্যাতন করে গদি রক্ষা করা যাবে না : মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, হত্যা-নির্যাতন করে গদি রক্ষা করা যাবে না। আমরা আর একটা খুন চাই না, গুলি চাই না। যদি গুলি চালানো হয় জনগণ গণভবন অভিমুখে মিছিল নিয়ে ঘেরাও করতে বাধ্য হবে।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এখন শুধু ছাত্রদের মধ্যে সীমাবদ্ধ নয়, এ আন্দোলন জনগণের আন্দোলনে পরিণত হয়েছে। এ আন্দোলন বাচার আন্দোলন, অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, জালিমের কবল থেকে মজলুমের মুক্তির আন্দোলন। এখন সর্বত্র একই আওয়াজ খুনি হাসিনার পদত্যাগ। খুনি সরকার লিয়াজু করে আন্দোলন দমাতে চাইলে জনগণ তা প্রত্যাখান করবে। জনগণের সেন্টিমেন্ট উপলব্ধি করে যত তাড়াতাড়ি ক্ষমতা ছাড়বে ততই জাতির জন্য কল্যাণকর হবে।

আজ শনিবার (৩ আগষ্ট) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেট থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি ভিক্ষোভ মিছিল শুরু হয়। পরবর্তিতে সে মিছিল প্রেস ক্লাবের সামনে সাময়িক অবস্থান নেয়। তখন তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, সরকারের নির্দেশে সকল বাহিনী নামিয়ে হাজার হাজার মানুষ হত্যা করেছে, লাখো মানুষের রক্ত ঝড়িয়েছে, হাজার হাজার বাচ্চা এতিম, অনেককে বিধবা, পঙ্গু, অন্ধ হয়েছে। হাজার হাজার মানুষ অসহায় যন্ত্রণায় হাসপাতালে কাতরাচ্ছে। মানুষ ঘরে থাকতে পারছে না। ঘরে থেকেও গুলিবিদ্ধ হচ্ছে, বাচ্চারা খেলতে পারছে না গুলিবিদ্ধ হচ্ছে। ছাদে গেলেও গুলি, বাসায় জানালা দিয়েও গুলি। এ সরকার রক্তের নেশায় মত্ত হয়ে উম্মাদ হয়ে গেছে।

দেরি না করে জনরায় মেনে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, ভয়-ভীতি উপেক্ষা করে সারা দেশে বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ রাজপথে নেমে এসেছে। মুফতী ফয়জুল করীম সারা দেশের ত্বলাবা, ওলামা, শ্রমিক-জনতা, প্রশাসনের কর্মচারি, কর্মকর্তা,ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের জনগণকে আন্দোলনে নেমে আসতে হবে। স্বৈরাচারী ব্যবস্থার অবসান ও দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের। কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, যুবনেতা মাওলানা নেছার উদ্দিন ছাত্রনেতা নুরুল বশর আজিজী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img