Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

ইসরাইলে আমিরাতের নেতাদের সফর; কঠোর নিন্দা জানাল ফিলিস্তিন

ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিদলের সফরের কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিনের কর্মকর্তারা। তারা বলেছেন, এই সফরের কারণে দখলদার ইসরাইল তার দখলদারিত্বের এজেন্ডা এবং আগ্রাসন আরো বাড়াতে উৎসাহ পাবে।

ফিলিস্তিনী মুক্তি সংস্থা বা পিএলওর নির্বাহী কমিটির সদস্য ওয়াসেল আবু ইউসুফ বলেন, ইহুদীবাদী ইসরাইল যখন পশ্চিম তীরে আরো অবৈধ বসতি নির্মাণের পরিকল্পনা করছে তখন সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তাদের এই সফর অনুষ্ঠিত হলো। আমিরাতি কর্মকর্তাদের এই সফর শুধুমাত্র ফিলিস্তিনীদের উপর ইসরাইলী বাহিনীর অপরাধযজ্ঞকে বৈধতা দেবে।

এদিকে, ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অন্যতম মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, আমিরাতি কর্মকর্তাদের সফরের কারণে দখলদার ইসরাইল পশ্চিম তীরে আরো দখলদারিত্ব কায়েমের উৎসাহ পাবে।

গত মঙ্গলবার (২০ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধিদল ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল সফরে যায়। তাদের সঙ্গে ছিলেন আমেরিকার কয়েকজন সরকারি কর্মকর্তার। পাঁচ ঘণ্টার এই সফরে দু পক্ষ বিনিয়োগ, বৈজ্ঞানিক সহযোগিতা, বেসামরিক বিমান চলাচল এবং ভিসামুক্ত ভ্রমণের সুবিধা বিষয়ে চারটি চুক্তি করে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমিরাতি প্রতিনিধিদলকে বিমানবন্দরের বাইরে যেতে দেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *