Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

ইনসাফ ইসলামি অঙ্গনের নিউজ পোর্টালকে পথ দেখিয়েছে

মুফতী হাবিবুর রহমান মিছবাহ [কুয়াকাটা] |লেখক, আলোচক, সাংবাদিক ও সমাজকর্মী (পরিচালক, মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা)


ইনসাফ টোয়েন্টিফোর ডটকম। ইসলামিক অঙ্গনে সর্বপ্রথম নিউজ পোর্টাল। সবার কাছে পরিচিত ও জনপ্রিয় নিউজ পোর্টাল ইনসাফ টোয়েন্টিফোর ডটকমক। পোর্টালের সম্পাদকও আমার প্রিয় একজন মানুষ, আমার বন্ধু সাংবাদিক মাহফুজ খন্দকার ।

ছয় বছরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় অসামান্য অবদান রেখেছেন তারা। ইনসাফ টোয়েন্টিফোরের পর ইসলামিক অঙ্গনে অনেকগুলো নিউজ পোর্টাল এসেছে। তবে পথ দেখিয়েছে ইনসাফই।

সংবাদের পাশাপাশি ইনসাফ-শো নামে অনলাইন টকশোতেও বেশ সুনাম কুড়িয়েছে তারা। বেশ আলোচিত ও আলোকিত একটি অনুষ্ঠান ইনসাফ-শো। ভিডিও সংবাদ পরিবেশনে ভিন্ন মাত্রা যোগ করেছে ইনসাফ টোয়েন্টিফোর। মাদরাসাছাত্র কিংবা আলেম সংবাদপাঠক হতে পারেন সেটারও প্রথম স্বাক্ষী সম্ভবত ইনসাফই। রয়েছে প্রিন্ট ভার্সন। সব মিলিয়ে একটি কমপ্লিট প্যাকেজ বলবো ইনসাফকে।

সংশ্লিষ্ট সাংবাদিক, কলাকুশলী ও ফটোগ্রাফার— সবাইকে নিয়ে একটি টিম করতে সক্ষম হয়েছে ইনসাফ সম্পাদক মাহফুজ খন্দকার। এই ধারা অব্যহত থাকলে পোর্টাল বহুদূর এগিযে যাবে বলে আমার বিশ্বাস।

পাবলিক ভয়েস-এর উদ্বোধন অনুষ্ঠানে এসেছিলেন মাহফুজ ভাই। সংবাদ জগৎ থেকে তিনি যে হারিয়ে যেতে আসেননি তা সেদিন তার জ্ঞানগর্ভ আলোচনা থেকেই বুঝেছি। বন্ধুত্বটা মূলত আরও আগে থেকেই। দিনদিন বন্ধুত্বের জায়গাটা আরও মজবুত হচ্ছে।

প্রায়ই আমরা মোবাইলে আলাপ করি— আমিও একটি নিউজ পোর্টালের সম্পাদক। তাই বলে আমরাদের মাঝে প্রতিদ্বন্দিতা নেই, আছে সহযোগিতা। আমরা একে অপরের সহযোগী হতে চাই। সেভাবেই কাজ করে যাচ্ছি আমরা।

ষষ্ঠ বর্ষপূর্তি উপলক্ষ্যে ইনাফের প্রতি শুভকামনা থাকবে— শুধু ৬ বছর নয়, হাজার বছর নিষ্ঠার সঙ্গে সংবাদ জগতে নেতৃত্ব দিয়ে যাক ইনসাফ টোয়েন্টিফোর ডটকম।

সম্পাদকসহ সংশ্লিষ্ট সকল কলাকুশলীদের প্রতি আমার আন্তরিক ভালবাসা অভিনন্দন ও শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *