ভোমরা স্থলবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু

সনাতন ধর্মাবলম্বী বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা উপলক্ষ্যে টানা পাঁচদিন বন্ধ থাকার পর বুধবার থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম আবারও শুরু হয়েছে।

এতে বন্দর ব্যবহারকারীদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। পণ্যবাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে এবং ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে দিয়ে বাংলাদেশি ট্রাকও যাওয়া শুরু হয়েছে।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বলেন, ‘শারদীয়া দূর্গাৎসব উপলক্ষ্যে গত ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত টানা পাঁচ দিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে ভোমরা বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম আবারও শুরু হয়েছে। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।’

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, টানা পাঁচদিন বন্ধ থাকার পর বুধবার থেকে আবারও যথারীতি বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

তবে গত পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ভারতে আটকে থাকা পাসপোর্ট যাত্রীদের জন্য অফিসিয়াল কার্যক্রম যথারীতি খোলা ছিল বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক জয়দেব সরকার স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে টানা ৫ দিন বন্দরের আমদানি-রপ্তাননি কার্যক্রম বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করা হয়।

সূত্র: ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *