শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

”বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ” নামে নতুন দলের আত্মপ্রকাশ

”বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ” নামের নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে।

আজ (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় ফরিদপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দলের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা আহ্বায়ক আবুদল কাদের আজাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২ সেপ্টেম্বর কমিউনিস্ট আন্দোলনের ঐক্যবদ্ধ পার্টি গঠনের আকাঙ্খার প্রেক্ষিতে বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মার্কসবাদী ঐক্য কংগ্রেসের মাধ্যমে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ জন্মলাভ করে।

তিনি আরও বলেন, দেশের বহুধা বিভক্ত কমিউনিস্ট শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে ভবিষ্যতের জন্য এই ঐক্য সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। এরই ধারাবাহিকতায় আমরা উভয় সংগঠনের কর্মীবৃন্দ নতুন এই সংগঠনের সাংগঠনিক কাঠামোর মাধ্যমে আত্মপ্রকাশ করছি। পুঁজিবাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে আমদের সংগ্রাম। রাষ্ট্র ও সমাজব্যবস্থার পরিবর্তন করে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার লড়াইকে বেগবান করা আমাদের জরুরি কর্তব্য।

সংবাদ সম্মেলনে দেশের সকল বাম প্রগতিশীল ও অসাম্প্রদায়িক ব্যক্তি ও সংগঠনকে ভবিষ্যতে এই প্রক্রিয়া অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img