মঙ্গলবার, মে ২৪, ২০২২

মসজিদের জায়গায় মার্কেট নির্মাণের ষড়যন্ত্র করছে হুইপ শামসুল হক

চট্টগ্রাম-১২ পটিয়া আসনের এমপি ও হুইপ শামসুল হক চৌধুরীর ‍বিরুদ্ধে অভিযোগ উঠেছে শত বছরের পুরনো পটিয়া থানা মসজিদ দখল করে বহুতল মার্কেট নির্মাণের। নানা বিতর্কিত কর্মকান্ডে সমালোচিত হুইপ শামসুল হক চৌধুরী ও তার পুত্র নাজমুল হক চৌধুরীর এসব অনৈতিক কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করায় বাপ-বেটার রোষানলে পড়েছেন পুলিশের কয়েকজন কর্মকর্তা।

পটিয়া থানা পুলিশের মসজিদ দখল করে বহুতল মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পুলিশ প্রশাসনে দেখা দিয়েছে তীব্র অসন্তোষ।

হুইপ ও তার পুত্রের এমন অপকর্ম নিয়ে মুখ খুলতে চান না পুলিশ প্রশাসনের কেউ। তবে নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘পটিয়া থানা জামে মসজিদের ২২ গন্ডা জমি দখল করে তাতে ১০ তলা অভিজাত মার্কেট নির্মাণের পাঁয়তারা করছে স্থানীয় এমপি শামসুল হক চৌধুরী ও তার পুত্র শারুন চৌধুরী।

এরই মধ্যে তাদের অনুসারী এক নেতাকে দিয়ে কথিত মসজিদ পরিচালনা কমিটি গঠন করেছে। পরিবর্তন করে দিয়েছে মসজিদের নাম। তাদের নিয়ন্ত্রণাধীন কথিত মসজিদ কমিটি বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতাকারী প্রতিষ্ঠানের সঙ্গে ডেভেলপমেন্ট চুক্তিও করেছে। এরই মধ্যে মসজিদ ভেঙে ১০ তলা মার্কেট করে তাতে ৪০০টি দোকান তৈরির আনুষ্ঠানিকতা শেষ করেছে। একেকটি দোকান বরাদ্দ দেওয়ার জন্য ৩০ থেকে ৪০ লাখ টাকা নেওয়া হচ্ছে।

বহুতল এ মার্কেট থেকে দেড় শ কোটি টাকা লুটপাটের পরিকল্পনা রয়েছে হুইপ পরিবারের। তাদের এমন অপকর্মের প্রতিবাদ করায় হুইপ ও তার পুত্রের রোষানলে পড়েছেন কয়েকজন পুলিশ কর্মকর্তা। এ নিয়ে পুলিশে চরম অসন্তোষ চলছে।

নাম প্রকাশ না করার শর্তে পটিয়া আওয়ামী লীগের এক নেতা বলেন, ছোটকাল থেকে এটি থানা মসজিদ হিসেবে চিনে আসছি। কয়েক বছর আগে হুইপ ও তার পুত্র নেপথ্যে থেকে দখল করে নেয় ওই মসজিদের জায়গা। গঠন করে নতুন মসজিদ কমিটি। পরিবর্তন করে ফেলে মসজিদের নামও। এর মধ্যে মসজিদ ভেঙে মার্কেট নির্মাণের আনুষ্ঠানিকতা শেষ করেছে। তাদের এমন অপকর্মে আমরা বিব্রত।

অনুসন্ধানে জানা যায়, ১৮৯০ সালে ২২ গন্ডা জমির ওপর প্রতিষ্ঠিত হয় ‘পটিয়া থানা জামে মসজিদ’। প্রতিষ্ঠার পর থেকে পটিয়া সার্কেলের এএসপি কিংবা থানার অফিসার ইনচার্জ সভাপতি এবং মুসল্লিদের পক্ষ থেকে একজন সেক্রেটারি নির্বাচিত হয়ে মসজিদ পরিচালিত হয়ে আসছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img