রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ইমরান খানের দলের সেক্রেটারি পদ থেকে পদত্যাগ করলেন আইয়ুব খানের নাতি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) সেক্রেটারি পদ থেকে পদত্যাগ করেছেন ওমর আইয়ুব খান। তিনি অখণ্ড পাকিস্তানের সাবেক জেনারেল আইয়ুব খানের নাতি।

বৃহস্পতিবার (২৭ জুন) সেক্রেটারি পদ থেকে সরে দাঁড়াতে পদত্যাগ পত্র জমা দিলে তা গ্রহণ করে নেন কারাবন্দী ইমরান খান।

পাকিস্তান পার্লামেন্টর প্রধান বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালনে মনোনিবেশ করতে পিটিআই মহাসচিব পদ থেকে তিনি পদত্যাগ করেছেন বলে জানান।

পদত্যাগপত্র গৃহীত হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেন, “পাকিস্তান পার্লামেন্টর বিরোধী দলের নেতা হিসেবে দায়িত্বে মনোনিবেশ করতে পিটিআই মহাসচিব পদ থেকে আমার পদত্যাগ গ্রহণ করে নেওয়ায় ইমরান খানের প্রতি আমি কৃতজ্ঞ। গত ২২ জুন ২০২৪ প্রধানমন্ত্রী ইমরান খান ও চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলী খান বরাবর আমি আমার পদত্যাগ জমা দিই। সিনেটের বিরোধী দলীয় নেতা সিনেটর শিবলী ফারাজ আডিয়ালা জেলে প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে আজ সাক্ষাতের সময় আমার পত্রটি পৌঁছে দেন।”

বিতর্কিত মামলায় কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রতিষ্ঠাতার দিকনির্দেশনায় দলটির সাংগঠনিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন আনা হবে বলে উল্লেখ করেন। সাহসিকতার সাথে নিরলসভাবে কাজ করে যাওয়ায় ইমরান খান সহ দলের সকলকে ধন্যবাদ জানান।

সংবাদমাধ্যমের তথ্যমতে, ওমর আইয়ুবের পদত্যাগপত্র গৃহীত হওয়ার বিষয়টি দলের নেতাকর্মীদের বিস্মিত করেছে। তারা আশা করছিলেন, ওমর আইয়ুব দলের মহাসচিব পদ থেকে পদত্যাগ করতে পদত্যাগপত্র জমা দিয়ে থাকলেও তা গ্রহণ করবেন না ইমরান খান।

সূত্র: ডন

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img