সোমবার, জুলাই ১, ২০২৪

ভারতের রেললাইন বসিয়ে আ’লীগ ৩০ লাখ শহীদের সঙ্গে বেইমানী করছে : রিজভী

দেশে ভারতের রেললাইন বসিয়ে জনগণের ভাগ্যে শনিরদশা ডেকে আনা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, জনগণের সম্মতি ব্যতিরেকে চিকেন নেককে (শিলিগুড়ি করিডোর) বাইপাস করে বাংলাদেশের মধ্য দিয়ে ভারত রেলপথ নির্মাণ করবে, আর সেটি চুপ করে দেখা হবে ৭১-এর শহীদদের রক্তকে অসম্মান করার শামিল।

শুক্রবার (২৮ জুন) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশে ভেতর দিয়ে রেলপথ বসানোর চুক্তি করে আওয়ামী লীগ ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের নির্যাতনের সঙ্গে বেইমানী করছে।

রেললাইন বসিয়ে ভারতের সামরিক ও বেসামরিক পণ্য পরিবহনের সুযোগে বাংলাদেশের জনগণের ভাগ্যে শনিরদশা ডেকে আনা হবে। বাংলাদেশের রাষ্ট্রীয় গোপনীয়তা রক্ষা এবং নিজস্ব শক্তির ওপর নির্ভরশীল থাকতে পারবে না।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, যারা ভারত বিরোধিতার ইস্যু খুঁজছেন, তারা আবারও ভুল পথে যাচ্ছে। তার কথায় ধরে নিতে হবে… আমাদের সার্বভৌমত্ব বিপন্ন করে কেউ দেশের ভেতর দিয়ে স্থাপনা করে যাবে, তারপরেও এর বিরোধিতা করলে সেটি ভুল পথ হবে। এ ধরনের কথা কেবলমাত্র নতজানু, জনগণের ক্ষমতা ছিনতাইকারী দেশদ্রোহীদের মুখেই সাজে।’

বিএনপির এই নেতা বলেন, ‘জনগণ মনে করে… দেশবিরোধী চুক্তি আড়াল করতেই ছাগলকাণ্ড, বেনজীরকাণ্ড, আজিজকাণ্ড, হেলিকপ্টারে আসামি গ্রেপ্তারকাণ্ড সামনে আনা হচ্ছে। একজন ডিক্টেটরের হুকুমে দেশ চলছে বলেই জনগণ আজ ত্যাজ্য, প্রত্যাখ্যাত ও নিজ দেশে পরবাসী হতে চলেছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img