রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

দেশ স্বাধীন হয়েছে দিল্লির গোলামির জন্য নয় : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দেশবিরোধী সকল আধিপত্যবাদী শক্তিকে সম্মিলিতভাবে রুখে দিতে হবে। দেশ স্বাধীন হয়েছে দিল্লির গোলামির জন্য নয়। মাথা উঁচু করে নিজের অধিকার আদায়ের জন্য।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকার মিরপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আয়োজিত মতবিনিময় ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগের হাতেই আজ স্বাধীনতা ও দেশ বিপন্ন। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে নওগাঁ সীমান্ত এলাকায় ভারতের বিএসএফ আল আমীন নামের এক যুবককে হত্যা করে বাংলাদেশের স্বাধীনতার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে ভারত। প্রতিনিয়ত সীমান্তে ভারতের বিএসএফ বাংলাদেশীদের পাখির মত গুলি করে হত্যা করেই যাচ্ছে, কিন্তু ভারতের পদলেহি সরকার প্রতিবাদ করার সাহসও পাচ্ছে না। বরং সরকারের শীর্ষ নেতারা ভারত বন্দনায় ব্যস্ত। তিনি ঐতিহাসিক বদরের চেতনাকে ধারণ করে ইসলাম ও দেশবিরোধী সকল শক্তিকে রুখে দাড়ানোর আহ্বান জানান। দেশীয় নব্য ভারতীয় রাজাকারদের বিচারের মুখোমুখি করতে হবে।

তিনি বলেন, গাজ্জায় ইসরাইল গণহত্যা চালিয়ে ফিলিস্তিনিদের নিশ্চিহ্ন করতে চায় এটা বিশ্বাবাসীকে বুঝতে হবে। গণহত্যার অভিযোগ জাতিসংঘে গেলেও জাতিসংঘের পক্ষ থেকে এখনো কেন ইসরাঈলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ এবং জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলোকে অস্ত্র সরবরাহ বন্ধ করতে বলা হয়নি। তিনি বলেন, ইফতার ও কুরআন শিক্ষার আসর বন্ধ করে আওয়ামী লীগ ইসরাইলের দোসরে পরিণত হয়েছে।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, ড. রফিকুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ সভাপতি হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, ছাত্রনেতা নুরুল বশর আজিজি, এড. মশিউর রহমান, আলহাজ আনোয়ার হোসেন, মাওলানা নুরুল ইসলাম নাঈম, মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম, মুফতী মোঃ মাছউদুর রহমান, এড. শওকত আলী হাওলাদার,
বিশেষ অতিথির বক্তব্যে গাজী আতাউর রহমান বলেন, স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত সরকারীভাবে, সামরিক, বেসামরিক সকল সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হতো। সেখানে সরকারের উর্ধ্বতন ব্যক্তিসহ সামরিকবাহিনীর লোক উপস্থিত থাকতেন, সুশীল সমাজের মানুষ উপস্থিত থাকতেন। এবার এমন কি হলো যে, সরকারের পক্ষ থেকে ইফতার মাহফিল না করার জন্য উৎসাহিত করা হয়। কেউ ইফতার মাহফিল করলে সেখানে হামলা করা হয়। আসলে এ সরকার মুসলমানদের সরকার না। মুসলমানদের সরকার হলে ইফতার মাহফিল বন্ধ করতে পারে না। আমরা চুপ থাকলে আমাদের স্বাধীনতা থাকবেনা, দেশ থাকবে না, ঈমান থাকবে না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img