মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

সাংস্কৃতিক সংগঠনের ডাহুক-এর সীরাত বিতরণ কর্মসূচী শুরু

ডাহুক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সীরাত গন্থ বিতরণ কর্মসূচী শুরু হয়েছে। গত শুক্রবার (২৫ ডিসেম্বর) বাদ আসর ও বাদ মাগরিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবরের পাশ থেকে এ কর্মসূচী  শুরু করা হয়।

“সীরাত পঠিত হোক প্রতিটি ঘরে ঘরে”  এই শ্লোগানকে ধারণ করে ৫০ হাজার সীরাত গ্রন্থ বিতরণের লক্ষ্য নিয়ে এই কর্মসূচী শুরু করা হয়েছে।

সীরাত বিতরণের কর্মসূচীর প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন গবেষক ও রাষ্ট্রচিন্তক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দূ বিভাগের অধ্যাপক ড. মাওলানা গোলাম রাব্বানী। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কওমী উদ্যোক্তার প্রতিষ্ঠাতা মাওলানা রোকন রাইয়ান।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন সীরাত বিতরণ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা মাহমুদ হাসান সিরাজী, বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাকির হাসান , জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুহাম্মদ নাজির আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেলসহ দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সীরাত বিতরণ কর্মসূচী বাস্তবায়নে সার্বিক তত্বাবধানে রয়েছেন এম আরিফুল ইসলাম সিকদার। নির্দেশনায় আছেন ডাহুক সভাপতি এম ইকবাল।

সীরাত বিতরণ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা মাহমুদ হাসান সিরাজী বলেন, একটা সুন্দর রাষ্ট্র বিনির্মাণে,একটা আদর্শ সমাজ গড়ে তুলতে ও একটি সভ্য পরিবারর নিয়ে বেঁচে থাকতে জীবনের প্রতিটি সেক্টরে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সীরাত চর্চার বিকল্প নেই। আলহামদুলিল্লাহ ডাহুক সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে গত বছর থেকে সীরাত বিতরণের এ আয়োজন আমাদের চলে আসছে। গত বছর ছিল অমুসলিমদের মাঝে সীরাত বিতরণ। আর এ বছর আমরা ৫০ হাজার সীরাত বিতরণের লক্ষ্য মাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img