মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ফিলিস্তিনের গাজার শিশু হাসপাতালে ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানাল হামাস

অবরুদ্ধ গাজা উপত্যকার একটি পুনর্বাসন কেন্দ্র ও একটি শিশু হাসপাতালে ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, শনিবারের এ হামলা থেকে বোঝা যায়, ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে অপরাধযজ্ঞ চালাতে বদ্ধপরিকর।

গতকাল (শনিবার) সকালে ইসরাইলি জঙ্গিবিমানগুলো একটি শিশু হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রসহ গাজা উপত্যকার বিভিন্ন স্থানে হামলা চালায়। হামলায় ওই শিশু হাসপাতালের একটি শিশু ও একজন বেসামরিক ব্যক্তি আহত হন।

ওই হামলার প্রতিক্রিয়ায় হাজেম কাসেম শনিবার আরো বলেন, গাজা উপত্যকায় দখরদার ইসরাইল ভয়াবহ হামলা চালিয়েছে। কিন্তু এ ধরনের হামলা চালিয়ে ফিলিস্তিনিদের স্বাধীনতা আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। ফিলিস্তিনি জনগণ দখলদারদের হাত থেকে তাদের মাতৃভূমি মুক্ত না করা পর্যন্ত প্রতিরোধ সংগ্রাম চালিয়ে যাবে।

হামাসের মুখপাত্র বলেন, গাজায় জঙ্গিবিমান পাঠিয়ে ফিলিস্তিনি শিশুদের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে ইহুদিবাদী ইসরাইলের অন্যতম প্রধান লক্ষ্য।

ইহুদিবাদী ইসরাইল গত কয়েক মাসে জঙ্গিবিমান, হেলিকপ্টার, ড্রোন ও কামান দিয়ে গত কয়েক মাসে গাজা উপত্যকার বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে। এতে ফিলিস্তিনি জনগণের জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

উৎস, পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img