মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় বন্দি অবস্থায় লেখক ও অনলাইন অ্যাক্টিভিস্ট মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে টিএসসির সামনে থেকে সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিলটি শাহবাগ ঘুরে আবার টিএসসির দিকে চলে যা। একইসঙ্গে কার্টুনিস্ট কিশোরের মুক্তির দাবি করেন। আন্দোলনকারীরা এসময় কারাবন্দি অবস্থায় মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান

কাশিমপুর কারাগারে বন্দি অবস্থায় গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে মারা যান ৫৩ বছর বয়সী মুশতাক আহমেদ। ভেতরে হঠাৎ সংজ্ঞা হারিয়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে আরো ভালো চিকিৎসার জন্য তাঁকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টা ২০ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেন। করোনাভাইরাস সংকটের মধ্যে গত বছরের ৬ মে র‌্যাব তাঁকে গ্রেপ্তার করে। তাঁর সঙ্গে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকেও গ্রেপ্তার করা হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img