রবিবার, মে ১৯, ২০২৪

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদ জানাচ্ছে খ্রিস্টানরা

মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশ থেকে ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁর বিরত না থাকার বক্তব্যের প্রতিবাদে এবার আরব খ্রিস্টানরাও যুক্ত হয়েছেন।

সংবাদমাধ্যম আল-জাজিরার লেবানন প্রতিনিধি জালাল শহদা এক টুইট বার্তায় জানান, আমি জালাল শাহদা। একজন আরব খ্রিস্টান। ইসলামের মুহাম্মাদ (সা.)-এর অবমাননার তীব্র নিন্দা জানাই।

লেবাননের খ্রিস্টান ধর্মাবলম্বী আরেক সাংবাদিক গাদাহ উয়াইস এক টুইট বার্তায় জানান, ‘আমি মুসলিমদের অনুভূতিতে আঘাতের প্রতিবাদ জানাই। ইসলাম ও মুসলিমদেরকে সন্ত্রাসের অপবাদের নিন্দা জানাই।’

জর্দানের আয়মান দাবাবনেহ টুইটারে বলেন, যে আমার মুসলিম ভাইদের সম্মান না করে অবমাননা করে, সে আমাকেও জর্দানের একজন খ্রিস্টান হিসেবে সম্মান করবে না।

মহানবীর অবমাননার প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ফেসবুক ও ইনস্টাগ্রামে হ্যাশটেগ দিয়ে রাসুল অবমাননার প্রতিবাদ শুরু হয়।

মাইকেল আইয়ুব নামের একজন খ্রিস্টান ধর্মাবলম্বী টুইটারে লেখেন, অন্যের ধর্ম বা নবীকে নিয়ে যারা কটূক্তি করে ও অবজ্ঞা করে আমি তাদের ঘৃণা করি।

এ ছাড়া অনেক খ্রিস্টান ধর্মাবলম্বীকে টুইটারে আমি খ্রিস্টান, ইসলামের নবীর অবমাননার প্রতিবাদ করছি, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ লেখা সংবলিত ছবি পোস্ট করতে দেখা যায়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img