সোমবার, মে ৬, ২০২৪

মোদির আমেরিকা সফরে সরকারের কোনো লাভ হয়নি: গয়েশ্বর

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমেরিকা সফরে শেখ হাসিনা সরকারের কোনো লাভ হয়নি বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ক্ষমতাসীনরা ভেবেছিলেন ভারতের প্রধানমন্ত্রী আমেরিকা সফরে গিয়ে সবকিছু ম্যানেজ করবে। কিন্ত মোদি নিজের নাকি আওয়ামী লীগ সরকারের গতি রক্ষা করবেন? তারই তো সমস্যার শেষ নেই। তিনি আবার কার জন্য সুপারিশ করবেন। মনে হয় কোনো লাভ হয়নি।

রোববার (২৫ জুন) এক প্রতিবাদ সমাবেশে তিনি এই দাবি করেন

সেন্টমার্টিন লিজ দিলে ক্ষমতায় থাকতে কোনো অসুবিধা নেই-সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য প্রসঙ্গে গয়েশ্বর বলেন, মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশের কাছে তারা কিছু চান না। আর প্রধানমন্ত্রী বলছেন, সেন্টমার্টিন দিলে ক্ষমতায় থাকতে পারবেন। দেশটা দিয়ে দিলেও যদি তিনি ক্ষমতায় থাকতেন, সেই কাজটা করতেও দ্বিধা করতেন না। কিছুদিন আগে বলেছিলেন, ভারতকে যা দিয়েছি সারাজীবন মনে রাখবে। এখন আর দেওয়ার মতো কিছু নেই। প্রধানমন্ত্রীর কাছে ভারতকে ভালোবাসা ছাড়া এখন দেওয়ার মতো কিছু নেই।

তিনি বলেন, সরকারের যে অবস্থা তারা বাঘের লেজ দিয়ে কান খোচায়। শেখ হাসিনা যে পদত্যাগ করবে কার হাতে ক্ষমতা দেবে লোকটা খুঁজে পাচ্ছেন না। ক্ষমতা দিয়ে কোন দেশে যাবেন সেটাও খুঁজে পাচ্ছেন না। পাশের দেশে গেলে ৭১ সালের মতো শরনার্থী হিসাবে যেতে পারবে।

বিএনপির পক্ষ থেকে পুলিশের তালিকা করা হচ্ছে এমন খবরকে গুজব বলে দাবি করে গয়েশ্বর বলেন, সরকার নানাভাবে বিএনপির আন্দোলনকে বিভ্রান্ত করার চেষ্টা করবে। নানা মিডিয়ার মাধ্যমে বিভ্রান্ত করতে চাইবে। নেতাকর্মীদের এ ব্যাপারে সাবধান থাকতে হবে। তিনি বলেন, পুলিশ ও প্রশাসনের লোকদের ঐক্যবদ্ধ করতে সরকার নানা সময় নানা গুজব ছড়াচ্ছে। যেমন একটা গুজব ছড়িয়েছে বিএনপি না কি পুলিশের তালিকা করছে। পুলিশের তালিকা বিএনপিকে করতে হবে কেন? আওয়ামী লীগ সরকার চলে গেলে, পুলিশের লোকজনই বলবে, কে অপকর্ম করেছে। পুলিশের তালিকা করার গুজবটি এ কারণে ছড়ানো হচ্ছে, যাতে সব পুলিশ বর্তমান সরকারকে ক্ষমতায় রাখার চেষ্টা করে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img