বুধবার, মে ৮, ২০২৪

ইসলামী ছাত্র আন্দোলন নাঙ্গলকোট শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইনসাফ | এস এম সাইফুল ইসলাম


ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের নাঙ্গলকোট উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত “সাম্য, মানবিক মর্যাদা ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে করণীয় শীর্ষক” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২৪ এপ্রিল) নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল কলেজ অডিটোরিয়ামে শাখা সভাপতি মুফতী শহিদুল ইসলামের সভাপতিত্বে ও হারুনুর রশীদ এর সঞ্চালনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহকারী প্রচার ও দাওয়াহ সম্পাদক শেখ ফজলুল করিম মারুফ ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য পেশ করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মদ শরিফুল ইসলাম রিয়াদ।

ইফতার মাহফিলে বক্তারা বলেন,রমজান মাস,মহিমান্বিত মাস,বরকতের মাস,কুরআন নাজিলের মাস,রমজান মহিমান্বিত এজন্যই কারণ এ মাসে কুরআন নাজিল হয়েছে, মহানবী (সাঃ) বলেছেন ,যে ব্যক্তি রমজান মাস পেলো কিন্তু নিজেকে গুণাহ মুক্ত করতে পারলো না,তার মতো হতভাগা আর কেউ নেই। সুতরাং রমজান মাসে নিজেকে গুনাহ মুক্ত করে পরিশুদ্ধ করে তুলতে হবে।

বক্তারা বলেন,আমরা লক্ষ করছি,আমাদের সমাজ,আমাদের রাস্ট্র এবং গোটা বিশ্ব আজ সংকটের মধ্যে রয়েছে,এর মূল কারণ হচ্ছে আমরা কুরআন থেকে দূরে সরে গিয়েছি, আজ যদি আমরা কুরআনকে বুঝতাম,কুরআনকে কদর করতাম,কুরআন অনুযায়ী সমাজ,দেশ,বিশ্ব পরিচালনা করতাম,তাহলে গোটা বিশ্ব আজ সংকট মুক্ত থাকতো।ইফতার মাহফিল থেকে কুরআন নাজিলের মাসে কুরআন অনুযায়ী রাস্ট্র পরিচালনার দাবী জানান বক্তারা।

মুসলমানদের প্রথম কিবলা মসজিদে আকসায় ইহুদীবাদি সন্ত্রাসী অবৈধ রাষ্ট্র ইজরাইলদের হামলা প্রসঙ্গে বলেন, গোটা বিশ্বে পশ্চিমারা তাদের আগ্রাসন প্রতিষ্ঠা করতে নানা কৌশল করে থাকে,সম্প্রতি রাশিয়া ইউক্রেন যুদ্ধে পশ্চিমারা এক প্রকার মায়া কান্নায় মেতে উঠেছিলো,ইউক্রেনের পক্ষে তারা জাতিসংঘে নিন্দা প্রস্তাব পেশ করেছিলো।শুধু তাই নয়,গোটা বিশ্বের বিভিন্ন রাষ্ট্রকে ইউক্রেনের পক্ষে ভোট প্রদান করতেও তারা চাপ প্রয়োগ করেছিলো।কিন্তু আমরা লক্ষ করছি,সে পশ্চিমা বিশ্ব,সে পশ্চিমা সভ্যতাই যখন মসজিদে আকসায় একের পর এক হামলা হচ্ছে,নামাজীদের শহিদ করা হচ্ছে,মুসলমানদের কচুকাটা করে হত্যা করা হচ্ছে,চলমান পবিত্র রমজান মাসেও মসজিদে আকসায় হামলা করা হয়েছে অথচ এই সভ্য নামধারীরা এ প্রসঙ্গে নিরব ভুমিকা পালন করছে।

এ প্রসঙ্গে আরও বলেন,পশ্চিমারা আমাদেরকে সভ্যতা শিখাতে চায়,আপনাকে আমাকে সভ্য হতে হবে বলে বুলি ছুড়ে,অথচ গোটা বিশ্বের প্রায় ৩ কোটি মুসলমান এ পশ্চিমাদের হাতেই শহিদ হয়েছে কিন্তু এ পশ্চিমারাই গোটা বিশ্বের মুসলিমদের জঙ্গি বলে আখ্যায়িত করছে,জঙ্গি বলে প্রচার করছে।৩ কোটি মুসলমান শহিদ করেও যদি পশ্চিমারা জঙ্গি না হয় মুসলমানরা প্রতিহত করে জঙ্গি হবে! এ ধরনের ভাওতাবাজী বক্তব্য বিশ্ব সভ্য মুসলিমরা কখনোই মেনে নিবে না।সুতরাং এখান থেকে আমাদের ছবক গ্রহণ করতে হবে,গোটা বিশ্বে ইসলাম এবং পশ্চিম সভ্যতা আজ মুখোমুখি দাড়িয়ে আছে।এই পশ্চিমা সভ্যতার জন্মই হয়েছে ইসলামকে নশ্বাত করার জন্য সুতরাং গোটা বিশ্বে যদি ইসলাম এবং কুরআন প্রতিষ্ঠা হয়ে যায় তাহলে পশ্চিমাদের শয়তানি চিরতরে বন্ধ হয়ে যাবে।

বক্তারা আরও বলেন,”সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারপূর্ণ সমাজ বিনির্মান” এই স্লোগানের বাস্তবায়ন আজও বাংলাদেশে পাওয়া যায়নি।ইসলামী ছাত্র আন্দোলনের প্রতিটি নেতাকর্মীকে ইসলামের অনুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সকল জাহেলিয়াতের অবসান ঘটানোর জন্য নিরলস ভূমিকা পালন করতে হবে। ইসলামী শাসন প্রতিষ্ঠার দীক্ষাকে সকল ছাত্র জনতার কাছে পৌছে দেয়ার আহবান জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণের সভাপতি মুহাম্মদ আবু জাফর সালেহ, মাওলানা সাইফুল ইসলাম, নাঙ্গলকোট উপজেলা শাখার সেক্রেটারি জেনারেল মাষ্টার মনির আহমদ ভূঁইয়া,আলহাজ্ব আব্দুল গফুর ভূঁইয়া, কলেজের সহকারী অধ্যাপক গাজী মিজানুর রহমান,নাঙ্গলকোট সরকারী হাসান মেমোরিয়াল কলেজের সহকারী অধ্যাপক ও নাঙ্গলকোট উপজেলা শাখার বন্ধুপ্রতিম ছাত্র সংগঠনের প্রতিনিধিগণ।

এছাড়া উপস্থিত ছিলেন,ইসলামী ছাত্র আন্দোলন নাঙ্গলকোট উপজেলা শাখার সহ-সভাপতি মুহাম্মদ জামশেদ আলম,তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মদ ইমাম আহমদ আল আদনানী,অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ রাশেদুল ইসলাম হেলাল, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ নোমান, কলেজ সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল রাজি,স্কুল সম্পাদক মুহাম্মদ নূর হোসেন, সদস্য-১ আতিকুর রহমান রাকিব, সদস্য-২ রাছেল হামিদ সহ ইসলামী আন্দোলন বাংলাদেশ নাঙ্গলকোট উপজেলা শাখার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও ছাত্র আন্দোলনের বিভিন্ন ইউনিয়নে নেতৃবৃন্দ প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img